আবারও রেল দূর্ঘটনা, একটুর জন্য রক্ষা পেল দত্তপুকুর লোকাল ট্রেন



HnExpress নিজস্ব প্রতিনিধি, বামনগাছি ঃ আবারও রেল দূর্ঘটনার সম্মুখীন, যদিও একটুর জন্য রক্ষা পেল দত্তপুকুর লোকাল ট্রেন। উত্তরবঙ্গের বিকানির গুয়াহাটিগামী এক্সপ্রেসের দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও রেল দুর্ঘটনার সাক্ষী হতে চলে ছিল উত্তর ২৪ পরগনা। আজ রবিবার সকালের দিকে ট্রেন চালকের তৎপরতায় একটুর জন্য বড়সড় এক দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বামনগাছি এবং বারাসাত স্টেশনের মাঝ বরাবর দত্তপুকুর লোকাল। রেললাইনে ফাটল থাকায় ঘটতে চলেছিল আবারো এক বড়সড় রেল দূর্ঘটনা।

রেল সূত্রের খবর, এদিন ভোর প্রায় সাড়ে পাঁচটা নাগাদ শিয়ালদা-দত্তপুকুর ডাউন লোকাল ট্রেনটি বারাসাত বামনগাছি স্টেশনের ঠিক মাঝামাঝি জায়গায় এসে প্রবল ঝাঁকুনি অনুভব করে এবং তারপর হঠাৎই বিকট শব্দ রকম করে থেমে যায়। ট্রেনের চালক নেমে দেখেন রেললাইনের ফিসপ্লেট ভেঙ্গে পড়ে রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এই ফিসপ্লেট দুটি রেল লাইনের সংযোগকারী হিসেবে ব্যবহৃত হয়। আর এই ফিসপ্লেট রেললাইনের ক্ষেত্রে এতটাই গুরুত্বপূর্ণ যে সেটা ভেঙে থাকা মানে যেকোনো মুহূর্তেই বড়োসড়ো রেল দুর্ঘটনা ঘটে যেতে পারে। যা ঘটতে চলেছিল আজকের দত্তপুকুর লোকাল প্যাসেঞ্জার ট্রেনের ক্ষেত্রে



যদিও চালকের তৎপরতায় এই দূর্ঘটনার খবর তৎক্ষণাৎ গিয়ে পৌঁছায় রেল আধিকারিকদের কাছে। তাঁরা তড়িঘড়ি ঘটনাস্থলে এসে এ লাইনের সমস্ত ট্রেন চলাচল বন্ধ করে দেন। তড়িঘড়ি মেরামত করা হয় ওই ভাঙা ফিস প্লেট। প্রায় ৪০ মিনিট বন্ধ থাকে ট্রেন চলাচল। সম্পূর্ণ দিক খতিয়ে দেখে ফের ট্রেন চলাচল চালু করা হয় বলে রেল সুত্রের খবর। তবে এদিন চালকের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে থেকে রক্ষা পেলো দত্তপুকুর লোকাল, প্রাণে বেঁচে গেলেন উপস্থিত যাত্রীরাও। রেললাইন পর্যবেক্ষণ ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এই লাইনে সকালে বেশ কয়েকটি ট্রেনের সময়সূচি বদলানো হয়েছিল।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: