কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় আবার বন্ধ হল টয়ট্রেন পরিষেবা—

HnExpress অরুণ কুমার, শিলিগুড়ি ঃ থেমে গিয়েছিল চলতে চলতে, আবারও কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বন্ধ হল টয়ট্রেন পরিষেবা। রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ১৫ই মে পর্যন্ত টয়ট্রেনের সমস্ত জয়রাইড বাতিল করে দেওয়া হয়েছে। গত তিন বছরে এই নিয়ে চারবার বন্ধ হল পরিষেবা। যা নিয়ে রীতিমত চিন্তিত দার্জিলিং হিমালয়ান রেলওয়ে হেরিটেজ সোসাইটির সদস্যরা।

আদৌও ১৫ই মে-র পর থেকে পরিষেবা শুরু করা যাবে কিনা তা নিয়েও সন্দিহান খোদ ডিএইচআর আধিকারিকদের। ডিএইচআর ডিরেক্টর এ কে মিশ্র জানিয়েছেন, রাজ্যে আগত কোভিড পরিস্থিতির ওপর নজর রেখেই আপাতত পরিষেবা ১৫ দিনের জন্যে বন্ধ রাখা হচ্ছে। উল্লেখ করা যেতে পারে যে, গত বছর করোনার প্রকোপ শুরু হতেই দেশের অন্যান্য পরিষেবার পাশাপাশি ডিএইচআর পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়।

আনলক পরিষেবা শুরু হওয়ার পর পর্যটকের সংখ্যা কম থাকায় দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল টয়ট্রেন। এরপর গত বছরের শেষের দিকে কয়েকটি জয়রাইড চালু করা হয়েছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ শুরু হতেই মাস ছয়েকের মধ্যে আবার এই ট্রেন পরিষেবা বন্ধ হয়ে গেল।তবে আশা, পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার সমতল থেকে পাহাড়ের দিকে দৌড়াবে এই টয়ট্রেন।

Leave a Reply

%d bloggers like this: