সোম, বুধ, শুক্র বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নবব্যারাকপুর পুরসভার



HnExpress নিজস্ব প্রতিনিধি, নববারাকপুর ঃ নয়া ভ্যারিয়েন্টের কোভিড সুনামির কথা মাথায় রেখে নববারাকপুরে করোনা সংক্রমণ রুখতে সপ্তাহে তিন দিন অর্থাৎ সোম, বুধ, শুক্র বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল নববারাকপুর পুরসভা। সোমবার সন্ধ্যায় পুরসভার কনফারেন্স কক্ষে স্হানীয় বাজার ব্যবসায়ী সমিতি, পুলিশ প্রশাসন, পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য সহ স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে এক জরুরি ভিত্তিতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা।

নবব্যারাকপুরে ১২ই জানুয়ারি বুধবার থেকে লাগু হচ্ছে করোনার এই নয়া নিয়ম বিধি। সোম, বুধ, শুক্র তিন দিন সমস্ত দোকান বন্ধ। কেবল জরুরী পরিষেবা খোলা রাখা যাবে বলে জানিয়েছেন নবব্যারাকপুর পৌরসভা। সোমবার সন্ধ্যায় পুরসভার জরুরি ভিত্তিতে বৈঠকে এই সিদ্ধান্তের পরেই আগামীকাল থেকে এ বিষয় দিনে দুবার করে প্রচার করা হবে এবং মাস্ক ছাড়া কেউ থাকলে কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন। এই নিয়ম বিধি চলতি মাসের ৩১ তারিখ অবধি লাগু থাকবে বলে সুত্রের খবর।



অন্যদিকে, ১৩ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হওয়ায় পুরসভার দুটি উপস্বাস্থ্য কেন্দ্র আপাতত বন্ধ করে রাখা হয়েছে। কিন্তু পুর হাসপাতাল খোলা রয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার থেকে বুস্টার ডোজ চালু হবে। কো-মরবিডি স্বাস্থ্যকর্মী ও চিকিৎসারা সর্ব প্রথম এই ডোজ পাবেন। নববারাকপুর শহরে ১৫-১৮ বছর পড়ুয়াদের কোভ্যাকসিন প্রথম ডোজ এবং শারীরিক ভাবে অসুস্থ মানুষদের দুয়ারে মোবাইল টিকাকরণ কর্মসূচিও চলছে। পাশাপাশি কোভিডের দ্বিতীয় ডোজ দেওয়ার কাজ চলছে কৃষ্টি প্রেক্ষাগৃহে।

Comments

Leave a Reply