এক নাবালিকাকে বিয়ে করার অপরাধে গ্রেফতার হলেন বিজেপির পঞ্চায়েত প্রধান আদ্যনাথ সরকার

HnExpress ৩০শে সেপ্টেম্বর, সুদীপ ঘোষ, পুড়াগাছা ঃ এক নাবালিকাকে বিয়ে করার অপরাধে গ্রেফতার হলেন বিজেপির পঞ্চায়েত প্রধান চল্লিশ বছরের আদ্যনাথ সরকার। তৃণমূল সূত্রের খব, দিন পনেরো আগেই আদ্যনাথ বাবু মন্দিরে নিয়ে গিয়ে বর্ধমানের পঞ্চদশী বয়সীর এক নাবালিকাকে বিয়ে করেন। পরে সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে বিয়ের রীতি-রেওয়াজ পালন করেন। কিন্তু একটি ১৫ বছরের নাবালিকা কন্যাকে বিয়ের অপরাধে পুলিশ আদ্যনাথ বাবুকে গতকাল রাতেই গ্রেফতার করেন বলে বিশ্বস্ত সুত্রের খবর।

তবে শুধুমাত্র এই সামান্য কারণের জন্য গ্রেপ্তার করাটাকে ভালো চোখে দেখছে না বিজেপি। তাদের পক্ষ থেকে অভিযোগ যে, এটি পুরোপুরি তৃণমূলের একটি চক্রান্ত। এদিকে তৃণমূলের কৃষ্ণনগর ওবিসি সেলের পক্ষ থেকে জানানো হয়, বর্তমানে কন্যাশ্রী প্রকল্পের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যে বাল্যবিবাহ রোধ করার চেষ্টা করে চলেছেন। এদিন সেই মর্মে রাজ্য শিশু সুরক্ষা দপ্তর ও কন্যাশ্রী দপ্তরের আধিকারিকরা আদ্যনাথ বাবুর বাড়িতে গিয়ে জানতে চেয়েছিলেন মেয়েটির জন্ম প্রমানপত্র সম্পর্কে।

কিন্তু এদিন এবিষয় নিয়ে আদ্যনাথ সরকারি আধিকারিকদের সাথে কোন সহায়তাই করেননি বলে অভিযোগ। অপরদিকে বিজেপি নেতা পার্থ সারথি সিংহ রায় জানান, মেয়েটির আঠারো বছর হতে আর মাত্র হাতে গোনা পঁয়তাল্লিশ দিন বাকি। তাই শুধুমাত্র এই ঘটনার জন্যই যে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে, এই কথা মানতে আমরা নারাজ। তৃণমূল চক্রান্ত করে আদ্যনাথকে ফাঁসানোর চেষ্টা করছে বলে তিনি অভিযোগ করেন। এদিকে ইতিমধ্যেই আদ্যনাথের এই গ্রেফতারিকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

Leave a Reply

%d bloggers like this: