লখনউ থেকে ATS’এর জালে জড়িয়ে ধরা পড়ল ২ আল কায়দা জঙ্গি

HnExpress নিজস্ব প্রতিনিধি ঃ লখনউ থেকে ATS’এর জালে জড়িয়ে ধরা পড়ল ২ জঙ্গি। সুত্রের খবর, লখনউয়ের কাকোরির জঙ্গি ডেরায় গোপন অভিযান চালিয়ে অন্তত ২ জনকে গ্রেপ্তার করেছেন সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। জানা গেছে, এই ২ জঙ্গি আল কায়দার (Al Qaida) সদস্য। এরা সকলেই জঙ্গি প্রশিক্ষণ নিয়েই লখনউয়ে হাজির হয়েছিল বলে প্রাথমিক পর্যায় জানা গেছে।

অভিযানের ফলে উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। মিলেছে টাইম বম্বও। এছাড়া প্রায় ৬ কেজি মত বিস্ফোরকও পাওয়া গেছে। এখনও অব্যাহত অভিযান। পুলিশ বাহিনী গোটা কাকোরি এলাকা ঘিরে রেখেছে। সাধারণ বাসিন্দাদের বাইরে বেরনো এখন পুরোপুরি নিষিদ্ধ। জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে রবিবার দুপুরের দিকে এটিএস অভিযান চালায় লখনউয়ের (Lucknow) কাকোরিতে। সেখানকার ডেরায় লুকিয়ে ছিল সন্দেহভাজনরা।

যার মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়। তবে অভিযানের খবর পেয়ে বেশ কয়েকজন ডেরা ছেড়ে পালিয়েছে। তাদের বাগে আনতে তল্লাশি আরও জোরদার করেছেন আধিকারিকরা। গোয়েন্দাদের প্রাথমিক তদন্তে উঠে এসেছে যে, ধারাবাহিক কোনো বিস্ফোরণ ঘটানোর ছক ছিল এদের। জাল পরিচয়পত্র দেখিয়ে এরা কাকোরির একটি বাড়িতে থাকতে শুরু করে।

আর সেখানেই এইসব বিস্ফোরক মজুত করে নাশকতার ছক কষা হচ্ছিল। আফগানিস্তান, পাকিস্তানের জঙ্গিবাহিনীর সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ ছিল বলেও তাঁরা মনে করছেন। প্রাথমিক জেরায় এমনই সব তথ্য জানতে পেরেছেন বলে দাবি তদন্তকারী কর্মকর্তাদের। বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: