সদর বারাসাত থেকে ধৃত JMB সন্ত্রাসবাদী সংগঠনের এক জঙ্গি

HnExpress নিজস্ব প্রতিনিধি, বারাসাত ঃ JMB জঙ্গি অপারেশন অভিযানে সাফল্য পেলো স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। সদর বারাসাত থেকে ধৃত JMB সন্ত্রাসবাদী সংগঠনের এক জঙ্গি। বুধবার উত্তর ২৪ পরগনা জেলার অন্তর্গত সদর বারাসাত থেকে লালু ওরফে রাহুল সেন (৩৮) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করে টাস্ক ফোর্স। জানা গেছে, নিজেকে রাহুল কুমার বলেও পরিচয় দিত সে। JMB জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসাজোশ রয়েছে গোপন সুত্রে এমনই খবর পেয়ে এদিন বারাসতের বাড়ি থেকেই তাকে গ্রেফতার করা হয়।

আরও জানা গিয়েছে, জঙ্গিদের ভারতে থাকার ব্যবস্থা করার পাশাপাশি তাদের আর্থিক সাহায্য প্রদান করার দায়িত্বও ছিল লালুর উপরেই। দীর্ঘদিন ধরেই হাওয়ালার মাধ্যমেই সে জামাত সংগঠনকে সাহায্য করছিল। এছাড়াও ভুয়ো ভারতীয় পরিচয়পত্র (ভোটার কার্ড, আধার কার্ড, প্যান কার্ড) সহ অন্য প্রয়োজনীয় নথির ব্যবস্থা করে দেওয়ার অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।

STF আধিকারিকদের অনুমান, এবারেও এই জঙ্গিদের লালু নামের ব্যক্তিই ভুয়ো কাগজপত্র বানিয়ে দিয়েছিল। নিউটাউন থেকে আগের ধৃত তিন জঙ্গিকে জেরা করেই পুলিশ জানতে পারে এই লালুর কথা। তারপরেই বারাসাত থেকে তাকে গ্রেফতার করা হয়। সূত্রের খবর, ধৃতের হেফাজত থেকে দুটি ল্যাপটপ, একটি আই প্যাড, দুটি মোবাইল ফোন এবং কিছু দরকারী নথিপত্র মিলেছে। যা খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসাররা।

Leave a Reply

%d bloggers like this: