কৃষক আন্দোলনে বিপাকে মোদি সরকার, কৃষকদের নৈতিক সমর্থন যোগাল ট্যাক্সি সংগঠন

HnExpress ২রা ডিসেম্বর, নিজস্ব প্রতিনিধি ইতিহাসের পাতা ওল্টালেই দেখা যাবে, বিভিন্ন আন্দোলন শাসক শ্রেনীকে যে কাঁপিয়ে দিয়েছে তা বহুবার প্রমানিত। ঠিক তেমনি ২০২০ সালে ভারতীয় জনতা পার্টির সরকারের গলার কাঁটা হয়ে দাঁড়াতে পারে “কৃষক আন্দোলন।” ফলে কৃষক আন্দোলনে বিপাকে মোদি সরকার, এদিন কৃষকদের নৈতিক সমর্থন যোগাল ট্যাক্সি সংগঠন।

কৃষকদের এই আন্দোলনকে নৈতিক সমর্থন জানিয়ে তাদের পাশে দাঁড়ালো অল ইন্ডিয়া ট্যাক্সি ইউনিয়ন। শুধু সমর্থনই নয় দুই দিনের মধ্যে কৃষকদের দাবি মেনে না নিলে, ট্যাক্সি সংগঠনের তরফে দেশ জুড়ে ধর্মঘটের হুমকিও দেওয়া হয়েছে। ট্যাক্সি সংগঠনের সভাপতি বলবন্ত সিং ভুল্লর সােমবার জানান, “‘যদি কেন্দ্র এই কৃষি আইনগুলি দুই দিনের মধ্যে প্রত্যাহার না করে, তা হলে রাস্তা থেকে আমরা সব ট্যাক্সি তুলে নেব”।

অন্যদিকে সুত্রের খবর, হরিয়ানা ও দিল্লির বর্ডার সিঙ্ঘু ও টিকরি সীমানায় পাঁচ দিন ধরে শান্তিপূর্ণ ভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকেরা। দিল্লি পুলিশ ও হরিয়ানার পুলিশও তৎপর হয়ে উঠে ছিল এই আন্দোলনকে রুখতে। যার ফলস্বরূপ, ১৪৪ ধারাও জারি করা হয়, সাথে ব্যারিকেড দিয়ে, কাঁটাতার বিছিয়ে, জলকামান থেকে জল ছুড়ে, লাঠিচার্জ করে বিভিন্ন ভাবে কৃষকদের গতিপথ রুদ্ধ করারও চেষ্টা করা হয়।

Leave a Reply

%d bloggers like this: