জেড ক্যাটাগরির নিরাপত্তাকে কাঁচকলা দেখিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির ভিতরে এক অজ্ঞাত ব্যাক্তি


কম খরচে পরিবেশবান্ধব বাহন পেতে চাইলে আজই যোগাযোগ করুন আমাদের সাথে।


HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ নিতান্তই অবাক করা কাণ্ড! খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পাঁচিল টপকে ভিতরে ঢুকে পড়লেন এক অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি। শুধু তাই নয়, চুপচাপ রাতভর সেই পাঁচিলের ওপারেই ঘাপটি মেরে লুকিয়েছিলেন তিনি। সকালে বিষয়টি নিরাপত্তারক্ষীদের নজরে আসতেই রীতিমতো শোরগোল পড়ে যায়। এখন প্রশ্ন হচ্ছে, জেড ক্যাটাগরির নিরাপত্তার বেড়াজাল টপকে কীভাবে ঢুকলেন এই ব্যাক্তি ?



আর এই বিষয়টি ভাবাচ্ছে মুখ্যমন্ত্রী থেকে পুলিশ প্রশাসনকেও! তাহলে কি নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের কর্তব্যেই কোনো গলদ রয়েছে? নাকি অন্য কোনো বড় ষড়যন্ত্র? বড়সড় প্রশ্ন উঠেছে রাজ্যের মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। সুত্রের খবরে জানা গিয়েছে, শনিবার রাতে মমতা বন্দ্যোপাধ্যায় এর বাড়ির পাঁচিল টপকে ভিতরে ঢুকে পড়েন এক অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি।

কিন্তু কি ভাবে কড়া নিরাপত্তা ব্যবস্থাকে কাঁচকলা দেখিয়ে কর্তব্যরত নিরাপত্তাকর্মীদের নজর এড়িয়ে ওই ব্যক্তি মুখ্যমন্ত্রীর বাড়ির চৌহদ্দির মধ্যে ঢুকে পড়লেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে। আর সব থেকে আশ্চর্যের বিষয়, ভিতরে ঢোকার পর থেকে ওই ব্যক্তি আর কোথাও যাননি। রাতভর ঘাপটি মেরে বাড়ির ভিতরেই বসেছিলেন তিনি। কিন্তু কেন? কি জানতে বা দেখতে মুখ্যমন্ত্রীর বাড়ির ভিতরে এসেছিলেন তিনি?



পরদিন সকালে তাঁর দেখা মিলতেই শোরগোল পড়ে যায়। তড়িঘড়ি তাঁকে আটক করে কালীঘাট থানার পুলিশের হাতে তুলেন নিরাপত্তাকর্মীরা। কালীঘাট থানার পুলিশ ওই ব্যক্তিকে আটক করে দফায়-দফায় নানা ভাবে জিজ্ঞাসাবাদ শুরু করে চলেছে। কী উদ্দেশ্যে ওই ব্যক্তি মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকেছিলেন তাও জানার চেষ্টা করছে পুলিশ। শুধু তাই নয়, আটক ব্যক্তি মানসিক বিকারগ্রস্ত কিনা বা কোনো বদ অভিসন্ধি নিয়ে এসেছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।



এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর বাড়িতে জেড ক্যাটাগরির নিরাপত্তাকর্মীদের নজর এড়িয়ে ওই ব্যক্তির প্রবেশ নিয়েও উঠেছে হাজারো প্রশ্ন। তৃণমূল সুপ্রিমোর নিরাপত্তার ক্ষেত্রে এরকম বড়সড় গাফিলতির উপযুক্ত তদন্ত হবে বলেও নবান্ন সুত্রে জানানো হয়েছে। এমনকী মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদেরও জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। প্রসঙ্গত উল্লেখ্য, এটাই প্রথম নয়, এর আগেও একবার খালপাড়ের দিক থেকে বেশকিছু লোক পাঁচিল টপকে মুখ্যমন্ত্রীর বাড়ির ভিতরে প্রবেশের চেষ্টা করে। ফলে সর্বোতভাবেই বিষয়টিকে হাল্কা ভাবে নিচ্ছে না রাজ্য প্রশাসন থেকে দলীয় নেতা-কর্মীরা।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: