বিধ্বংসী আগুনে ভস্মীভূত পাঁচ ভাইয়ের ২৪টি বাড়ি! ক্ষয়ক্ষতি আনুমানিক ৭০ লক্ষ টাকা



HnExpress বিশ্বজিৎ মন্ডল, মালদা ঃ বিধ্বংসী আগুনে পুড়ে ছাই পাঁচ ভাইয়ের ২৪টি বাড়ি। অগ্নিকাণ্ডটি ঘটেছে শুক্রবার রাত সাতটা নাগাদ হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের বৈজনাথপুর গ্রামে। ঘটনা স্থলে দমকলের দুটি ইঞ্জিন এবং হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ এসে আগুন নিয়ন্ত্রণে আনে বলে খবর। এই নিয়ে গোটা এলাকা জুড়ে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে।

ক্ষতিগ্রস্ত হয়েছেন পিতা সায়েদ আলি ও তার পাঁচ ছেলে হাসেন আলি, হুসেন আলি, এক্রামূল হক, নাজিমূল হক ও বাদল আলি।তবে আগুনে হতাহতের কোনো খবর না থাকলেও সম্পূর্ণ ভাবে পুড়ে ছাই হয়ে গেছে পাঁচ ভাইয়ের মোট ২৪টি বাড়ি, তিনটি গোবাদি পশু, পাঁচটি বাইক, আসবাবপত্র, নগদ টাকা, অলঙ্কার এবং বাড়িতে মজুত রাখা শস্য, জমির দলিল ও ঘরের টিন। প্রায় ৭০ থেকে ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান।



পরিবার সূত্রে জানা যায়, এদিন বাড়িতে গ্যাস
সিলিন্ডারে রান্না করার সময় সিলিন্ডার ফেটে আচমকাই আগুন ধরে যায় রান্না ঘরে। আর এরপরেই চোখের নিমেষে পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়। একেরপর এক আগুন লেগে যায় পর পর আরও ২৩টি বাড়িতে। পাঁচ ভাইয়ের বাড়ি গ্রামের বাইরের ফাঁকা মাঠে থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে এলাকার বিশেষ কেউ হাত লাগাতে পারেনি।

তবে খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ ও দমকলের দুটি ইঞ্জিন। প্রায় চার ঘণ্টা ধরে চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ আনে দমকল বাহিনী। বর্তমানে পরিবার গুলি পলিথিন টাঙিয়ে বাঁধের উপর খোলা আকাশের নিচে ঠাই নিয়েছে।


Posted

in

by

Comments

Leave a Reply