Fri. Feb 21st, 2020

দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু, ফলে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা সর্বত্র

HnExpress জয় গুহ, ওয়েদার রিপোর্ট ঃ হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমি বায়ু, ফলে প্রায় সর্বত্রই বজ্র বিদ্যুত্‍ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের দুই জেলা, দুই ২৪ পরগনা ও পূর্ব-মেদিনীপুর ছাড়াও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামিকাল থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে পশ্চিমের জেলা গুলিতেও।

বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু। এর জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। পশ্চিম, মধ্য ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রকট সম্ভাবনা রয়েছে।

অনুষ্ঠিত হতে চলেছে আমাদের এবছরের পুজো পরিক্রমা ২০১৯, যারা যারা আমাদের সাথে সহযোগী পার্টনার ও মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হতে ইচ্ছুক তারা অতিসত্বর যোগাযোগ করুন ঃ ৬২৮৯২৩৫০৭৬।

কলকাতায় এই কয়েকদিন আংশিক মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আদ্রতার পরিমাণ ৭০ থেকে ৯৩ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ৪.৬ মিলিমিটার। হাওয়া দপ্তর সুত্রের খবর আর এরপরই, ষষ্ঠী থেকে টানা পাঁচ ছয় দিন ধরে চলবে অপ্রত্যাশিত ঝড় বৃষ্টির তান্ডব। ভাসতে পারে কলকাতার বড় বড় বিগ বাজেটের পুজো মন্ডপ প্রাঙ্গণ।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: