আবারও বাঘের আক্রমণে মৃত্যু হল এক মৎস্যজীবীর

HnExpress ৬ই সেপ্টেম্বর, জয় গুহ, সুন্দরবন ঃ সুন্দরবনের মরিচঝাঁপির জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে আবারও বাঘের আক্রমণে মৃত্যু হল এক মৎস্যজীবীর। মৃত মৎস্যজীবীর নাম বাবুলাল রপ্তান, বয়স প্রায় ৩০ বছর। এদিন সকালে সুন্দরবন কোস্টাল থানার কুমিরমারি গ্রাম থেকে একটি নৌকা নিয়ে কেনারাম মন্ডল ও বাবুলাল রপ্তান কাঁকড়া ধরতে মরিচঝাঁপির চিলমারী খালে ঢুকেছিলেন। সেখানে কাঁকড়া ধরার সময় আচমকা জঙ্গল থেকে বেরিয়ে একটি রয়াল ব্যাঙ্গল টাইগার বাবুলাল রপ্তানের ওপর অতর্কিতে ঝাঁপিয়ে পড়ে।

নিমেষেই বাবুলালকে মুখে করে তুলে নিয়ে জঙ্গলের মধ্যে নিয়ে যায় বাঘটি। বেগতিক দেখে কেনারাম চিৎকার শুরু করলে পাশের খাঁড়িতে কাঁকড়া ধরতে ব্যস্ত অন্য মৎস্যজীবীরা এগিয়ে আসেন। সবার মিলিত চেষ্টায় বাঘ তাড়িয়ে মৎস্যজীবীরা বাবুরামের মৃতদেহ উদ্ধার করে বলে বন দপ্তর সূত্রে জানা গেছে। পরে ওই মৎস্যজীবীর মৃতদেহ কুমিরমারি বাজারে আনা হয়। সেখানে মৃত মৎসজীবীকে দেখতে ভীর জমায় গ্রামবাসীরা।

উল্লেখ্য যে, বাবুরাম রপ্তান তাঁর স্ত্রী কাঞ্চন, এক পুত্র সাগর এবং বৃদ্ধা মা কালিদাসীকে নিয়েই কুমিরমারি গ্রামে থাকতেন। অভাবের সংসারে জঙ্গলে কাঁকড়া ধরেই সংসার চলত তাদের। কিন্তু এই হঠাৎ দুর্ঘটনায় একমাত্র উপার্জনক্ষম এর মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এল। জোয়ান মরদ আর পুত্রের মৃত্যু শোকে দিশেহারা স্ত্রী এবং মা।

Leave a Reply

%d bloggers like this: