হাওড়ার কান্দুয়া গ্রাম পঞ্চায়েত এর অর্থ বর্ষের সংসদ সভা শুরু



HnExpress নিজস্ব প্রতিনিধি, হাওড়া ঃ কান্দুয়া গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে হাওড়া সাঁকরাইলের বটতলায় শুরু হলো ২০২২-২৩ অর্থ বর্ষের গ্রাম সংসদ সভা। কান্দুয়া অঞ্চলের মহিষঘোট গ্রামে ১৬ নং সংসদ ও ১৯১ নং বুথ এলাকায় অনুষ্ঠিত হল এই গ্রাম সংসদ সভা। এদিন এই গ্রামীণ এলাকার সার্বিক উন্নয়নের প্রক্রিয়াকরণের স্বার্থে এই গ্রাম সংসদ সভার আয়োজন করা হয়েছিল। যদিও এখনো বহু মানুষই রয়েছেন নানা সমস্যায়।

যাতে এই সমস্যাগুলি থেকে আগামী দিনে মানুষ বেরিয়ে আসতে পারে তার জন্যই এই সভা। স্থানীয় সুত্রের খবর, এই এলাকার কিছু মানুষের এখনও স্বাস্থ্য সাথী কার্ড হয়নি, কেউ পাচ্ছেন না রূপশ্রী প্রকল্পের টাকা, কারোর বাড়ীর সামনের রাস্তা এখনও পাকাই হয়নি, বার্ধক্য ভাতা পাননি বেশ কিছু অসহায় বৃদ্ধ মানুষ, এসব ইত্যাদি সমস্যা নিয়েই এই আলোচনা সভার আয়োজন করা হয়।



আবার অন্যদিকে এলাকার অধিকাংশ মানুষেরই কোভিড টীকাকরণ বা ভ্যাকসিন সম্পন্ন হয়েছে, বহু মানুষের পাকা ঘরবাড়িও তৈরি হয়েছে সরকারি প্রকল্পের হাত ধরে, তবে সামান্য কিছু বাকি আছে এখনও। গ্রামের বহু রাস্তাও তৈরি হয়েছে সরকারি প্রকল্পের হাত ধরেই।

তাছাড়াও এলাকায় নতুন সরকারি প্রকল্প আসতে চলেছে ছোটদের জন্য পার্ক আর বড়দের জন্য কর্মসংস্থানের মাধ্যমে, এমনটাই জানালেন এলাকার পঞ্চায়েত সদস্য দেবেন পাত্র। এছাড়াও এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন কান্দুয়া গ্রাম পঞ্চায়েত প্রধান অলক কুমার দেটি।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: