সোনারপুর ২নং গ্রাম পঞ্চায়েত এর উদ্যোগে মথুরাপুরে অনুষ্ঠিত হল দুয়ারে সরকার কর্মসূচি

HnExpress সুমন্ত দাস, দক্ষিণ ২৪ পরগনা ঃ বাংলার মুখ‍্যমুন্ত্রীর দুয়ারে সরকার কর্মসূচীর গতকাল ছিল শেষ পর্যায়। তাই এদিন দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরের ২নং গ্রাম পঞ্চায়েত এর মথুরাপুরে তারই অন্তিম কর্মসূচী অনুষ্ঠিত হল। সকাল থেকে দুয়ারে সরকার কর্মসূচীতে নিজের নিজের নাম নথিভুক্ত করার জন‍্য মানুষের লম্বা লাইন ছিল চোখে পড়ার মতো। যত বেলা বেড়েছে লাইনও সুদীর্ঘ হয়েছে। এদিন এই কর্মসূচীতে এলাকার প্রায় দেড় হাজার মানুষ নিজেদের নাম নথিভুক্ত করান বলে জানা গেছে।

স্বাস্থ‍্য সাথী থেকে শুরু করে কৃষকবন্ধু, প্রায় সব প্রকল্পেই নাম নথিভুক্ত করানোর জন‍্য এদিন মানুষের ঢল নেমেছিল। তবে বেশী ভীড় ছিল স্বাস্থ‍্য সাথী প্রকল্প কাউন্টারে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার স্থানীয় বিধায়ক অধ‍্যাপক জীবন মুখোপাধ‍্যায়, পঞ্চায়েত প্রধান সীমালতা মন্ডল ও পঞ্চায়েত সদস‍্য সুমন হালদার প্রমুখ।
অনুষ্ঠানে বিধায়ক জীবন মুখোপাধ্যায় বলেন, মূলত সাধারণ মানুষের কাছে সরকারের নানা প্রকল্পগুলি তুলে ধরতেই এই কর্মসূচী গ্রহন করা হয়েছে।

এদিন দল ত‍্যাগিদের স্বার্থপর বলেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। এছাড়াও পঞ্চায়েত প্রধান সীমালতা ও পঞ্চায়েত সদস‍্য সুমন মন্ডল জানান যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অনুপ্রেরণায় ও স্বতঃস্ফূর্ত উদ্যোগের জেরেই তাদের এলাকার মানুষের অভাব অভিযোগ শোনার জন‍্যই আজ এই কর্মসূচী গ্রহন করা হয়ে ছিল। তাতে সাড়াও পাওয়া গেছে ব্যাপক হারে। বাংলার মানুষ আজও মা-মাটি-মানুষের পক্ষেই।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: