নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে বন্ধ উরুস মোবারক

HnExpress ১৯শে এপ্রিল, অভিজিৎ হাজরা, হাওড়া ঃ নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে এবং ২য় পর্যায়ের লকডাউনের কারণে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখা হয়েছে উরুস মোবারক। হাওড়া জেলার জয়পুর থানার অমরাগড়ি গ্ৰাম পঞ্চায়েতের ঘনশ্যামচক ওস্তাদজী পাড়ায় ঘনশ্যামচক খানকাহপাক কুল মোশাইখানে তরিকতের জুমলা পীরের আস্তানার প্রতিষ্ঠাতা পীরে কামেল শাহ সুফি হজরত আব্দুল ওয়াহেদ চিস্তি কাদেরী মেজলা শাহাজাদা গদ্দিনশীন পীরে কামেল শাহ সুফি হজরত মৌলানা সেখ জহুরুল হক কিস্তি কাদেরির বাৎসরিক উরুস মোবারক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখা হল।

আগামী ৭ই বৈশাখ ১৪২৭ (২০ এপ্রিল ২০২০) তে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে পীরের শীলসীলা অনুসারে ওই দিন সরকারি সমস্ত রকম বিধি-নিষেধকে মান্যতা দিয়ে কেবলমাত্র ফুল সিন্নি ও নিয়াজ ফতেহা করা হবে, তবে সেটা সামাজিক দূরত্ব বজায় রেখেই হবে বলে জানানো হয়েছে। সেবাইত ও পৌত্র সেখ রেজাউল ওয়াহেদ মনিরুল হক জানালেন বিশ্বের সকলের জন্য সুস্থতা-মঙ্গল-সুখ-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত প্রার্থনা করা হবে। হক সাহেব নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে কেন্দ্র ও রাজ্য সরকারের সমস্ত বিধিনিষেধ সকলকে মেনে চলার জন্য আহ্বান জানান।

রমজান মাস আসন্ন। পবিত্র এই রমজান মাস উপলক্ষে ধর্মপ্রাণ মুসলিমগণ টানা ১ মাস ব্যাপী নিয়ম নিষ্ঠার সঙ্গে রোজা তথা উপবাস পালন করবেন। তারাবির নামাজও সেই সঙ্গে পালন করবেন। ধর্মপ্রাণ মুসলিমদের হক সাহেব আহ্বান জানিয়ে বলেন “সরকারি বিধি নিষেধ ও সামাজিক দূরত্ব বজায় রেখেই নিজেদের বাড়িতে ইফতার ও তারাবির নামাজ, সেই সঙ্গে জুম্মার নামাজ পালন করুন। আপনাদের সচেষ্ট থাকতে হবে কোনভাবেই যেন মসজিদ গুলিতে জমায়েত না হয়।

“হক সাহেব আরও বলেন, “জাতি ধর্ম-বর্ন-গোত্র নির্বিশেষে দরিদ্রদের সাহায্যের জন্য তাদের পাশে থাকতে পবিত্র রমজান মাসে ইফতারের খরচ বাঁচিয়ে ও জাকাত ফেতরা, সদকার অর্থ দিয়ে খাদ্য সামগ্রী সরবরাহের জন্য এগিয়ে আসতে হবে আমাদের প্রত্যেককেই।” তারই পাশাপাশি খানকাহ শরিফের সকল ভক্ত, শিষ্য, মুরিদান ও মেহমানদের মোবারকবাদ জানিয়েছেন হক সাহেব।

 

Leave a Reply

%d bloggers like this: