সরকারি বিধি নিষেধকে মান্যতা দিয়ে উরুস মোবারক বন্ধ

HnExpress ৬ই এপ্রিল, অভিজিৎ হাজরা, হাওড়া : করোনা সংক্রমন ঠেকাতে মানুষের জমায়েত বন্ধ করেছে কেন্দ্র ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগ। মন্দির-মসজিদ-গির্জায় পূজা, নামাজ বা প্রার্থনা সভা বন্ধ। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, রাজনৈতিক সমাবেশও বন্ধ। সেখানে কেন্দ্র ও রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সমস্ত বিধি নিষেধকে মান্যতা দিয়ে বাৎসরিক উরুস মোবারক বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

হাওড়া জেলার জয়পুর থানার ঘনশ্যামচক ওস্তাদজী পাড়ায়, ঘনশ্যামচক খানকাহপাক কুল মোশাইখানে তরিকতের জুমলার পিরের আস্তানায় পীরে কামেল শাহ সুফি হজরত মৌলানা আব্দুল ওয়াহেদ চিস্তি কাদেরির বাৎসরিক উরুস মোবারক ২২শে চৈত্র, ৫ই এপ্রিল রবিবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও “নোভেল করোনা ভাইরাস” এর বর্তমান সংকটময় পরিস্থিতিকে সামনে রেখে কেন্দ্র ও রাজ্য সরকারের সমস্ত রকম বিধি -নিষেধকে মান্যতা দিয়ে অনির্দিষ্টকালের জন্য বাৎসরিক উরুস মোবারক বন্ধ রাখা হচ্ছে বলে জানিয়েছেন মেজদা শাহাজাদার প্রপৌত্র সেখ রেজাউল ওয়াহেদ মহম্মদ মনিরুল হক সাহেব।

 

 

এদিন হক সাহেব জানালেন,খানকাহরের ও পীরের ভক্ত,শিষ্য, মুরিদান দর্শনার্থীদের সেই সঙ্গে সারা বিশ্বের সকলের সুখ-সমৃদ্ধি, মঙ্গল ও সুস্থতা কামনা করে পীরের শীলসীলা অনুসারে বিশেষ সিন্নি-সালামত ও মোনাজাত প্রার্থনা করা হবে। তিনি আরও জানালেন, নোভেল করোনা সংক্রমন মোকাবিলাকে সামনে রেখে প্রত্যেক ভারতবাসী যেন সরকারি বিধি নিষেধকে মান্যতা দিয়ে নিজে বাঁচুন, পরিবার, আত্মীয় এবং নিজ পরিজনকেও বাঁচান, দেশবাসীকেও সুস্থ ভাবে বাঁচতে সাহায্য করুন। সরকারি বিধি নিষেধ সর্বদা মেনে চলুন।

 

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: