July 20, 2024

দেশের আন্তর্জাতিক পদক জয়ী কুস্তিগীরদের আটক করলো দিল্লি পুলিশ, শোরগোল সারা দেশ জুড়ে

0


HnExpress নিজস্ব প্রতিনিধি, দিল্লি : রবিবার নতুন সংসদ ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদী। আর সেই দিনেই সংসদ অভিযানের ডাক দেন আন্তর্জাতিক পদক জয়ী কুস্তিগীররা। বস্তুত সেই কর্মসূচিকে কেন্দ্র করে শুরু হল ধুন্ধুমার কান্ড৷ রাজধানীর রাজপথ থেকে টেনে হিঁচড়ে আটক করা হলো সাক্ষী মালিক, ভিনেশ ফোগত, বজরং পুনিয়াদের। যা নিয়ে ধিক্কার জানিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া থেকে সারা দেশে।

রবিবার রাতেই আটক কুস্তিগীরদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। দেশের হয়ে বিভিন্ন আর্ন্তজাতিক প্রতিযোগিতায় পদক জেতা কুস্তিগীরদের উপর ভারতীয় দণ্ডবিধির ছ’টি ধারায় এফআইআর রুজু করা হয়েছে৷ ভিনেশ ফোগত, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়াদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বহু ধারায় অভিযোগ আনা হয়েছে।



তাদের বিরুদ্ধে আনা অভিযোগের ধারা গুলি হলো— ১৪৭, ১৪৯, ১৮৬, ১৮৮, ৩৩২, ৩৫৩। অন্যদিকে, প্রতিবাদী কুস্তিগীরদের অভিযোগ, তাঁদের চরিত্র হননের চেষ্টা চলছে৷ সঙ্গীতা ও ভিনেশ ফোগতদের ছবি বিকৃত করে টুইটার সহ সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে দেওয়া হচ্ছে।

রাজপথে এভাবে কুস্তিগীরদের হেনস্তার প্রতিবাদ জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী এবং অলিম্পিকে পদকজয়ী নীরজ চোপড়া। রবিবারের ঘটনায় আটক করা হয় প্রায় ৭০০ জনকে৷ যন্তরমন্তর থেকে আটক হন আরও শতাধিক৷

বজরং পুনিয়া জানিয়েছেন, অন্যায়ের বিরুদ্ধে এই আন্দোলন চলছে, চলবে। তাঁর কটাক্ষ, যৌন নিগ্রহে অভিযুক্ত ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে অভিযোগ নিতে দিল্লি পুলিশের সাত দিন লেগে গেল৷ অথচ তার প্রতিকার চাওয়ায় হেনস্তার শিকার হলেন দেশের হয়ে পদকজয়ী কুস্তিগিররা।

Leave a Reply