July 20, 2024

বিনা পাসপোর্টে বাংলাদেশে পৌঁছে গেল এদেশের মুন্নি, উদ্ধার করলো বিএসএফ জওয়ান

0


HnExpress ওয়েবডেক্স নিউজ, নদীয়া : ভারত-বাংলাদেশের আন্তর্জাতিক বর্ডারর সীমানায় বাড়ি। নিত্যদিনের মত কাজ করে ঘুমিয়ে পড়েন কর্তা। কিন্তু রাত বাড়তেই বাইরে উঠে দেখেন চুরি গিয়েছে তার সাধের মুন্নি। কারণ বুঝতে দেরি হয়নি গৃহকর্তার। ভোরের আলো ফুটতে না ফুটতেই স্থানীয় বিএসএফ ক্যাম্পে গিয়ে অভিযোগ জানান তিনি। 

এদিকে গৃহকর্তার অভিযোগ পেয়েই নড়েচড়ে বসে বর্ডার সিকিউরিটি ফোর্সের আধিকারিকেরা। যোগাযোগ করা হয় বাংলাদেশের বর্ডার গার্ডের সঙ্গে। শুরু হয় খানাতল্লাশি। না, এই মুন্নি সেই বজরঙ্গি ভাইজান সিনেমার মুন্নি নয় কিন্তু। তবে অবশেষে খোঁজ মেলে গৃহকর্তার সন্তান সম্ভবা লাল রঙের গরু মুন্নির। 



ঘটনাটি ঘটেছে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী নদিয়ার হোগলবেড়িয়া থানার কাছারিপাড়া গ্রামে। পরে তার পোষ্যকে ফিরে পেয়ে মাথায় হাত বোলাতে বোলাতে গৃহকর্তা বলেন, ‘‘ভীষণ চিন্তায় ছিলাম। আমার মুন্নি যে সন্তানসম্ভাবা!’’ বিএসএফের গোয়েন্দা বিভাগের আধিকারিক দেবেন্দ্র সিংহ বিজিবির সঙ্গে যোগাযোগ করেন।

রবিবার সকালে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে জানানো হয়, গরুটিকে তারা খুঁজে পেয়েছে। পরে ফ্ল্যাগ মিটিং করে বিএসএফের হাতে গরুটিকে তুলে দেওয়া হয়। বিজিবির এই ভূমিকায় ভীষণ খুশী হয়ে বিএসএফের ১৪১ নং ব্যাটেলীয়নের কম্যান্ড্যান্ট নগেন্দ্র সিংহ রতেলা বলেন, ‘‘বিজিবির সঙ্গে সমন্বয় রেখেই গরুটি উদ্ধার করা সম্ভব হয়েছে।’’

ছবি : আনন্দবাজার পত্রিকা ।

Leave a Reply