“Covid-19 বীরাঙ্গনা আশা” কোভিড যোদ্ধা সম্মাননায় ভূষিত হলেন জেলার আশাকর্মীবৃন্দ

HnExpress ৯ই সেপ্টেম্বর, ইন্দ্রানী সেনগুপ্ত, মধ্যমগ্রাম ঃ “নিজের জীবন তুচ্ছ করে বাঁচালে হাজারো প্রাণ, বঙ্গজননী জানায় তোমায় বিজয়িনীর সম্মান”—

হ্যাঁ যখন অতিমারী করোনা সংক্রমণে সারা বিশ্ব আক্রান্ত। করোনার ভয়াবহতার আক্রমণে বাদ যায়নি গোটা গ্রাম বাংলা। সেখানে সংক্রামণের আবহে যারা নিজের জীবন তুচ্ছ করে মানব সেবায় নিজেদের উৎসর্গ করেছেন, তাদের সেই নিঃস্বার্থ অনন্য সামাজিক অবদানকে কুর্নিশ জানাতেই আজ রাজ্য সরকারের উদ্যোগে বারাসাতের সাংসদ ডাঃ কাকলী ঘোষ দস্তিদারের তত্ত্বাবধানে বঙ্গজননীর পক্ষ থেকে “Covid-19 বীরাঙ্গনা আশা” নামক এক সম্মাননার আয়োজন করা হয়।

মূলত স্বাস্থ্য বিভাগে কর্মরত আশাকর্মীদেরকেই যোগ্য সম্মাননা জানাতেই আজ বুধবার উত্তর ২৪ পরগনা জেলার অন্তর্গত মধ্যমগ্রামের সুভাষ ময়দানে অনুষ্ঠানের সুচনা ঘটে। আর এই মহতী অনুষ্ঠানে যোগদান দিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রীমা ভট্টাচার্য, সাংসদ ডাঃ কাকলী ঘোষ দস্তিদার, বিশেষ অতিথি হিসেবে মঞ্চ আলোকিত করেন মধ্যমগ্রাম বিধানসভার বিধায়ক তথা পৌরপ্রধান রথীন ঘোষ, নারী ও শিশুকল্যাণ উন্নয়ন কর্মাধ্যক্ষ রেহেনা খাতুন, বারাসাত জেলা হাসপাতালের সুপার ডাঃ সুব্রত মন্ডল,মধ্যমগ্রাম পৌরসভার পুর পারিষদ প্রধান নিমাই ঘোষ (স্বাস্থ্য বিভাগ) প্রমুখ।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশিত বিজ্ঞপ্তি নিয়ে নানান ধরনের সহযোগিতামূলক বক্তব্য রাখেন মঞ্চে উপস্থিত সকল অতিথিবৃন্দ। তৎসহ এই প্যান্ডেমিক পরিস্থিতিতেও যে আশাকর্মী থেকে শুরু করে পুলিশ, সিভিক ভলেন্টিয়ার, চিকিৎসক, সাংবাদিক যারাই করোনা যুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়ে অকুতোভয় হয়ে তাদের দায়িত্ব পালন করে চলেছে, তাদের সবাইকে বঙ্গজননীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন এবং কুর্নিশ জানানো হয়। এদিন আশাকর্মীদের বিভিন্ন এরিয়ার দায়িত্বে থাকা লিডারদের মধ্য থেকে ৫জন লিডারকে মঞ্চে শংসাপত্র প্রদান করে সম্মান জানানো হয়।

সাথে জেলার সমস্ত আশাকর্মীদের হাতে তুলে দেওয়া হয় মাস্ক, স্যানিটাইজার এবং ফুড প্যাকেট ইত্যাদি সামগ্রী। এরই পাশাপাশি আসন্ন শারদীয়া উপলক্ষে আশকর্মীদের অগ্রিম বোনাস দেওয়া হবে বলে জানানো হয়। এদিনের সমস্ত অনুষ্ঠানটাই সামাজিক দুরত্ব বজায় রেখে এবং সম্পূর্ণ স্বাস্থ্য বিধি নেমেই পালন করা হয়েছে বলে জানালেন সাংসদ ডাঃ কাকলী ঘোষ দস্তিদার।

Leave a Reply

%d bloggers like this: