“রক্তদান মহৎ দান, মানব কল্যাণে” এক মানবিক উৎসব পালন করলো মধ্যমগ্রাম ৮নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস


পরিবেশবান্ধব গাড়ি হাতের মুঠোয় পেতে হলে অতিসত্বর যোগাযোগ করুন আমাদের সাথে।


HnExpress ইন্দ্রাণী সেনগুপ্ত, মধ্যমগ্রাম ঃ আমরা সবাই জানি, “রক্তদান মহৎ দান”। আর্ত ও মুমূর্ষু রুগীর জীবন বাঁচাতে একমাত্র অপরিহার্য বস্তু, যা মানুষের জন্য একমাত্র মানুষই দান কর‍তে পারেন। আর সেই কথা মাথায় রেখেই গ্রীষ্মকালীন রক্তের অভাব পূর্ণ করতে মধ্যমগ্রাম পুরসভার অন্তর্গত ৮নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস, ওয়ার্ড যুব তৃণমূল কংগ্রেস, ছাত্র ও মহিলা তৃণমূল কংগ্রেস পরিচালিত “রক্তদান শিবির” অনুষ্ঠান এক মহা উৎসবে পরিণত হয় এদিন।

আর সেই উৎসবে মেতে ওঠে এলাকার অগুণতি মানুষও। শনিবার ২রা জুলাই মধ্যমগ্রাম পুরসভার অন্তর্গত ৮ নং ওয়ার্ডের রক্তদান উৎসবের পাশাপাশি এলাকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তির্ন কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানও পালিত হয়। এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের ভারপ্রাপ্ত খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, ৮ নং ওয়ার্ডের পুর প্রতিনিধি তথা মধ্যমগ্রাম শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুভাষ ব্যানার্জি (সিআইসি, পুর্ত বিভাগ)।



এছাড়াও উপস্থিত ছিলেন মধ্যমগ্রাম পুরসভার উপ-পৌরপ্রধান প্রকাশ রাহা, বারাসাত সাংগঠনিক জেলার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিজিৎ নন্দী, ৮ নং ওয়ার্ডের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সঞ্জয় সাহা সহ ২৭ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি অনিতা মুখার্জি, ৭ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি পঙ্কজ কান্তি চন্দ, ২৫ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি সুকুমার মন্ডল, ১নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মাস্তুরা সাহানি, ৯ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি সোমা ঘোষ প্রমুখ।



রক্তদান ছাড়াও ছিল ব্লাড সুগার পরীক্ষা, প্রেসার চেকাপ ও প্লাস রেট পরীক্ষার ব্যবস্থা। আর তারই পাশাপাশি এই অনুষ্ঠান মঞ্চ থেকেই এলাকার বেশকিছু দুঃস্থ মানুষের হাতে এয়ার অর্থোপেডিক এর পক্ষ তুলে দেওয়া হয় হাটুর বেল্ট, কোমরের বেল্ট ও কানের যন্ত্র। প্রায় ১০০ জন রক্তদাতা আরজিকর ব্লাড ব্যাঙ্কের তত্বাবধানে স্বতঃস্ফূর্ত ভাবে তাঁদের মূল্যবান রক্ত দান করেন। অনুষ্ঠানে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।



Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: