পুজোর পরেই স্কুল খোলার পাশাপাশি ভ্যাক্সিন নিতে হবে সব শিক্ষক ও শিক্ষাকর্মীদের ঃ নবান্ন



HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যে কোভিড পরিস্থিতির সবকিছু ঠিকঠাক থাকলে দুর্গাপুজোর ছুটির পরই খুলে যাবে স্কুল। তবে এর পাশাপাশি সমস্ত শিক্ষকদের বাধ্যতামূলক ভাবে নিতে হবে ভ্যাক্সিন, এমনটাই খবর নবান্ন সুত্রে। আর সে জন্যই আগেভাগে প্রস্তুতি শুরু করে দিল রাজ্য সরকার।

আর সেই মতো শিক্ষক এবং শিক্ষককর্মীদের ভ্যাক্সিনেশন এর ক্ষেত্রে আরও গতি আনার নির্দেশ দিল নবান্ন। পাশাপাশি রাজ্যের স্কুল গুলোকে স্যানিটাইজা করার কাজ শুরু করা হল। মঙ্গলবার করোনা ভাইরাসের সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।



নবান্ন সূত্রের খবর, এদিনের বৈঠকে শিক্ষক ও শিক্ষাকর্মীদের পাশাপাশি তাঁদের পরিবারের প্রত্যেক সদস্যকেও যাতে দ্রুত টিকা দেওয়া হয় সম্ভব, তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন তিনি। গত সোমবার নবান্ন থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, তৃতীয় ঢেউ ভয়ঙ্কর না হলে দুর্গাপুজোর ছুটির পরই খুলে দেওয়া হবে স্কুল। স্কুলে করা হবে স্যানিটাইজেশন।

তিনি বলেন যে, ‘‌বর্তমানে এই রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। সংক্রমণ এক শতাংশ নেমে এসেছে। কিন্তু আজ ঠিক থাকলেও আগামি কাল কী হবে, তা নিয়ে এভাবে বলা সম্ভব নয়। তবে সব ঠিকঠাক থাকলেই ভাইফোঁটার পরই রাজ্যে স্কুল খোলা হবে।’‌ আর স্কুল খোলা নিয়ে প্রস্তুতি শুরুর পাশাপাশি তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই রাজ্যকে যাবতীয় প্রস্তুতি সেরে রাখতে হবে, এদিনের বৈঠকে সেটাও স্পষ্ট করে বলে দিয়েছেন মুখ্যসচিব।

Leave a Reply

%d bloggers like this: