আনলক-৫ পর্বের ডিসেম্বরে রাজ্যে খুলছে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল খোলা নিয়ে চলছে জরুরি বৈঠক

HnExpress ৪ঠা নভেম্বর, অরুণ কুমার, কলকাতা নবান্ন ঃ কালীপুজোর পরে পরেই, ডিসেম্বরে রাজ্যে খুলছে কলেজ, বিশ্ববিদ্যালয়। তবে স্কুলে কবে থেকে ক্লাস শুরু হবে? এ বিষয়ে আলোচনা শুরু হয়েছে রাজ্য সরকার তরফে।
রাজ্যে ডিসেম্বরেই খুলতে চলেছে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়। এদিন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ডিসেম্বর থেকেই শুরু হবে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস। তবে স্কুলে ক্লাস কবে থেকে তা নিয়ে আলোচনা চলছে।

করোনা আবহে স্কুল খোলা নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘শুধু খুললেই হবে না, স্কুল চালাতেও হবে।’ পড়ুয়াদের ভাগ করে স্কুলে আনা যায় কিনা, তা নিয়ে আলোচনা করে দেখা হচ্ছে। তবে কালীপুজোর পরেই স্কুল খোলার নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেই সরকারি সুত্রের খবর। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। করোনা ভাইরাসজনিত লকডাউনের জেরে দীর্ঘদিন বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলি।

এদিকে আবারও লকডাউন নিয়ে রাজ্যজুড়ে নয়া নির্দেশিকা নবান্নের, ৩০শে নভেম্বর পর্যন্ত জারি থাকবে সেই নিষেধাজ্ঞা। রাজ্য জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া গাইডলাইন মেনেই জারি থাকবে নিষেধাজ্ঞা। তবে সোমবার প্রকাশিত হওয়া এক সার্কুলারে বেশ কিছু নিয়ম ও নির্দেশিকার ঘোষণা করেছে নবান্ন। রাজ্য সরকার জানিয়েছে ৩০শে নভেম্বর পর্যন্ত রাজ্য জুড়ে এই নির্দেশিকাই জারি থাকবে। সাম্প্রতিক কালে কোভিড পরিস্থিতির অবনতি হওয়ায় এই সিদ্ধান্ত বলে নবান্ন সূত্রের খবর।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: