এবার ইডির নয়া শিকার রাজ্যের শিল্পমন্ত্রী



HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ এবারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) নয়া শিকার রাজ্যের শিল্পমন্ত্রী। দুর্নীতির দায় গ্রেফতার হলেন পশ্চিমবঙ্গ সরকারের ভারপ্রাপ্ত শিল্পমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মুখ্যসচিব ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার থেকে প্রায় ২৫ ঘণ্টা ধরে তাঁকে জেরা ও তল্লাশি করার পর শনিবার সকালে তাঁকে গ্রেপ্তার করল ইডি। গতকাল রাতভর ধরে চলেছে জেরার পর জেরা। সুত্রের খবর, তদন্তের স্বার্থে শুক্রবার রাত প্রায় ১০টা নাগাদ কেন্দ্রীয় বাহিনী সহকারে শিল্পমন্ত্রীর বাড়িতে পৌঁছান ইডির এক তদন্তকারী আধিকারিক।



কিন্তু গ্রেফতার পরে তৃণমূলের নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বারংবার যোগাযোগ করেও ব্যর্থ হন বর্তমান শিল্পমন্ত্রী। সম্প্রতি শিক্ষক নিয়োগ মামলায় নাম জড়ানোর পর থেকেই তৃণমূল তথা দলনেত্রীর সঙ্গে দূরত্ব বাড়তে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে তিনি গ্রেফতার হওয়ার পর সেই দূরত্ব যেন আরও বেড়েছে বলে জল্পনা রাজনৈতিক মহলে। এবার তাতে সিলমোহর দিলেন খোদ পার্থই। শুক্রবার সকালে বাড়িতে ইডি হানা দেওয়ার পর থেকে চেষ্টা করেও মমতার সঙ্গে যোগাযোগ করতে পারেননি বলে জানালেন তিনি নিজেই।



অন্যদিকে ব্যাঙ্কশাল কোর্ট শিল্পমন্ত্রী পার্থকে দু’দিনের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতের নির্দেশ দিলেন। আগামী সোমবার ফের এই মামলার শুনানি হবে আদালতে। শনিবার আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তরফে ১৪ দিনের জন্য জেল হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছিল। কিন্তু এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। সে দিন এই বিশেষ আদালতে পার্থকে হাজির করানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: