কলকাতার পুজো কার্নিভালে আদিবাসী নৃত্যে পা মেলালেন বাংলার মুখ্যমন্ত্রী



HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ শনিবার কলকাতায় রেড রোডের দুর্গাপুজো কার্নিভালের উৎসবে আদিবাসী নৃত্যশিল্পদের সাথে পায়ে পা মেলালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর উত্তর কলকাতার রামমোহন সম্মিলনী এই কার্নিভালে অংশ নিয়েছিল।



তাদের এবারের থিম ছিল জঙ্গলমহলকে কেন্দ্র করে। থিমের নাম দেওয়া হয়েছিল, জঙ্গলকন্যা। আর তাদের দলে ছিল ঝাড়গ্রাম থেকে আসা বহু মহিলা শিল্পী। তাঁদের নেতৃত্ব দেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা। সেখানেই আদিবাসী নাচে অংশ নেন বাংলার মুখ্যমন্ত্রী।


যে সমস্ত ক্লাব সংগঠন বা পুজো কমিটি অংশগ্রহণে ইচ্ছুক তাঁরা অতিসত্বর যোগাযোগ করে ফর্ম সংগ্রহ পূর্বক পূরণ করুন ঃ ৬২৮৯২৩৫০৭৬


এদিন মুখ্যমন্ত্রীর নৃত্য দেখে উদ্বুদ্ধ হয়ে আদিবাসী কন্যাদের সঙ্গে নৃত্যে যোগ দেন গায়িকা তথা বিধায়ক অদিতি মুন্সী, অভিনেত্রী তথা বিধায়ক জুন মালিয়া সহ উপস্থিত বহু অভিনেত্রী। কিছুক্ষণ আদিবাসী রমণীদের সঙ্গে নৃত্যের তালে তালে তাল মিলিয়ে আবারও মঞ্চে ফিরে যান মুখ্যমন্ত্রী।



তবে আদিবাসীদের সঙ্গে নৃত্যে মমতার পা মেলানোর ঘটনা কিন্তু এই প্রথমবার নয়। এ বছরেই ২রা ফেব্রুয়ারিতে আলিপুরদুয়ারের ফালাকাটার সরকারি অনুষ্ঠানেও আদিবাসী মহিলারা ধামসা মাদলের তালে নাচ শুরু করলে, তাঁদের সঙ্গে হাতে হাত ও পায়ে পা মিলিয়ে নেচেছিলেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: