ফরচুন রাইস ব্র্যান তেলের নতুন বিজ্ঞাপনে আর থাকছেন না সৌরভ

HnExpress প্রিয়দর্শী সাধুখাঁ, কলকাতা ঃ ফরচুন রাইস ব্র্যান তেলের নতুন বিজ্ঞাপনে আর থাকছেন না সৌরভ। যদিও কিছু সপ্তাহ আগেও আদানি উইলমার গ্রুপের ফরচুন রাইস ব্র্যান তেলের বিজ্ঞাপনে থাকতেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। কিন্তু বাধ সাধলো গত শনিবার তাঁর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরে পরেই। শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ নিয়মমাফিক জিম করার সময়ই হঠাৎই বুকে ব্যথা অনুভব করেন এবং মাথা ঘুরে পড়ে যান তিনি। 

এদিন কিছুটা সুস্থ হবার পরেই তিনি নিজেই তাদের পারিবারিক ডাক্তারকে ফোন করেন। হাসপাতালে ভর্তির পর ইসিজি করার পর দেখা যায় তাঁর একটা মৃদু কার্ডিয়াক অ্যাটাক ছিল। তবে মোদ্দা কথা হল যে, ভোজ্য তেলের বিজ্ঞাপনে যিনি আসল ব্র্যান্ড অ্যাম্বাসেডর, আজ তিনিই কিনা এই হৃদরোগে আক্রান্ত! তাঁর হৃদরোগে আক্রান্ত হওয়ার ফলে স্বাভাবিক ভাবেই হৃদপিণ্ডের স্বাস্থ্য ভালো রাখার বিষয়টি নিয়ে প্রশ্নের মুখে পড়েছে তেলের বিজ্ঞাপন দাতা আদানি উইলমার গ্রুপটি।

আর সেই তেলের বিজ্ঞাপন নিয়েই গত কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় নানা ট্রোল করে রীতিমতো তোলপাড় শুরু হতেই, ব্র্যান্ড থেকে সৌরভকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয় আদানি উইলমার গ্রুপ। প্রোডাক্টের ভাবমূর্তি ধরে রাখতে সংস্থার তরফে দুই কর্তা ইতিমধ্যেই বিজ্ঞাপনের দিকে নজর দিয়েছেন বলে জানা গেছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, “সৌরভ গাঙ্গুলিকে ফরচুনের যাবতীয় ব্র্যান্ডের বিজ্ঞাপন থেকে সরানো হয়েছে।

সুত্রের খবর, ফরচুনের বিজ্ঞাপন তৈরির দায়িত্বে রয়েছে ওগিলভি অ্যান্ড মাদার ক্রিয়েটিভ এজেন্সি। আর ইতিমধ্যেই এই ট্রোল হওয়ার বিষয়টি তাদের গোচরেও আনা হয়েছে। ব্র্যান্ডের জন্য নতুন বিজ্ঞাপন তৈরির কাজ শুরুও হয়ে গেছে বলে সুত্রের খবর। কিন্তু এতকিছুর মাঝেও আমজনতার কাছে প্রশ্নই কিন্তু থেকেই যাচ্ছে যে, হৃদরোগ আটকাতে তাহলে কি কোন ভোজ্য তেলই অপরিহার্য নয়?

স্বয়ং সৌরভ গাঙ্গুলি যেখানে ওই তেল খেয়ে হৃদরোগ আক্রান্ত, তবে সেক্ষেত্রে আমজনতা কি খাবে? এর ফলে আর যাই হোক না কেনো, আদানি উইলমার গ্রুপ ব্যাবসা সংক্রান্ত লাভে অনেকটাই হয়তো ধাক্কা খাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। যদিও অন্যদিকে সুত্রের খবর, চিকিৎসকদের দেওয়া তথ্য অনুযায়ী জানা গেছে এটি সৌরভের বংশানুক্রমিক পারিবারিক রোগ, যাকে ডাক্তারি ভাষায় আমরা হেরিডিটি বলে থাকি।

Leave a Reply

%d bloggers like this: