“ক্ষমতায় এলেই মিলবে চাকরি” —প্রতিশ্রুতি কার্ড এর নয়া প্রতিশ্রুতি, বড় ঘোষণা বিজেপির

HnExpress ১৪ই ডিসেম্বর, প্রিয়দর্শী সাধুখাঁ, কলকাতা ঃ প্রতিশ্রুতি আর মুখে নয়, এবার কার্ড এর মাধ্যমে প্রচারিত হবে। “ক্ষমতায় এলেই মিলবে চাকরি” —প্রতিশ্রুতি কার্ড এর নয়া প্রতিশ্রুতি, এমনই ঘোষণা করল বিজেপি। পশ্চিমবঙ্গ রাজ্যের রাজনীতিতে ২০২১ -এর আগেই বিজেপি দলের নয়া চমক “প্রতিশ্রুতি কার্ড।” রবিবারই কার্ড রেজিস্ট্রেশন করা হয়ে গেছে। এর ফলে ২০২১-এ বিজেপি ক্ষমতাতে এলেই এই কার্ডের মাধ্যমে প্রায় ৭৫ লক্ষ যুবক যুবতীকে চাকরি দেবে বিজেপি সরকার, এমনটাই দাবি তাদের।

গতকাল, রবিবার বিজেপির হেস্টিংসের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে, সেখানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় দলের সহ-সভাপতি মুকুল রায় ও সাংসদ সৌমিত্র খাঁ। তৃণমূলের শাসনকালে বাংলায় বেকারত্ব নিয়ে ক্ষোভ উগরে দেন তাঁরা। মুকুল রায় বলেন “এখন বাংলায় শিল্প সম্মেলন হয়। কিন্তু বিনিয়োগ হয় না। সিঙ্গুরেও কিছু হয়নি। টাটাকে তাড়ানো ছিল সব থেকে বড় ভুল।” এছাড়াও তৃণমূলের উদ্যোগে অনুষ্ঠিত মেলাগুলির আয়, ব্যয়ের হিসাবও চান তাঁরা।

এদিন সাংবাদিক সম্মেলনে তাঁরা বাংলার বুকে ৩৫৬ ধারা জারি করার দাবিও তোলেন। আর অন্যদিকে বিশেষজ্ঞ ও রাজনৈতিক মহলের একাংশ এটাই মনে করছেন যে, এবারে বাংলায় ক্ষমতায় আসার উদ্দেশ্যে বিজেপির এটা একটা নয়া ফাঁদ বা কৌশল মাত্র। তাদের মতে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর একের পর এক প্রকল্প চালু করা এবং সাধারণ মানুষের সাথে সংযোগ স্থাপনের জেরেই বাজারে এল বিজেপির এই নয়া প্রতিশ্রুতি। তবে এই চাকরির প্রতিশ্রুতি কি পারবে তৃণমূল সুপ্রিমোর নয়া পদক্ষেপ “দুয়ারে সরকার” বা “বঙ্গধ্বনি যাত্রা”র সাথে টেক্কা দিতে? এখন এটাই দেখার বিষয় —

Leave a Reply

%d bloggers like this: