বিজেপির ডাকা ১২ ঘণ্টার বনধ ঘিরে উত্তেজনার মাঝেও স্বাভাবিক ছন্দে মালদা



HnExpress বিশ্বজিৎ মন্ডল, মালদা ঃ রবিবার পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কোথাও বুথজাম, বিক্ষিপ্ত অশান্তি, কোথাও ভোট লুট, ছাপ্পাভোট দেওয়ার অভিযোগকে ঘিরে গতকালকেই ১২ ঘন্টার বন্ধ ডেকে ছিল রাজ্য বিজেপি। আজ সোমবার সেই বনধকে সফল করতে পথে নামলো বিজেপির কর্মী সমর্থকরা। সোমবার বিজেপির ডাকা বাংলা বনধকে কেন্দ্র করে মালদার গাজোলের কদুবাড়ি মোড়ে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

বিজেপি বিধায়ক রাস্তায় নেমে বনধের পক্ষে পথ অবরোধ করে। পুলিশ সেই অবরোধ তুলতে আসলে প্রশাসনের সাথে তুমুল বচসায় জড়িয়ে পড়েন গাজোল এর বিধায়ক চিন্ময়ী দেব বর্মন। কিন্তু বিজেপির বাংলা বনধ-এর মধ্যেও কার্যত স্বাভাবিক ছন্দেই মালদা শহর। বনধ ডাকলেও রাস্তায় সেভাবে দেখা নেই বনধ সমর্থনকারী বিজেপির নেতা-কর্মীদের। ফলে সেভাবে বনধের প্রভাব পরল না মালদা শহরে।



দেখা যাচ্ছে যে, রাস্তাঘাটে কিছু সংখ্যক বেসরকারি বাস চলাচল করলেও সরকারি বাস স্বাভাবিকভাবেই চলাচল করছে। সর্বত্রই বাজার হাট খোলা রয়েছে। অন্যদিকে, মানিকচকের রতুয়াই বনধকে ব্যর্থ করতে পথে নামল মানিকচকের তৃণমূল নেতা অজয় সিনহা। তিনি বলেন, বিজেপির ডাকা এই ১২ ঘণ্টার বনধকে সাধারণ মানুষ অসফল করে দিয়েছে বহরিশ্চন্দ্রপুর ও কুশিদা এলাকায়।

সোমবার বনধ অসফল করতে সকাল থেকেই তৃনমূল কংগ্রেসের নেতা কর্মীরা দলীয় পতাকা হাতে নিয়ে রাস্তায় নেমে বাংলা বনধের বিরোধীতার ডাক দেয়। বাজার-হাট, দোকান, হোটেল, রেস্টুরেন্টে, স্কুল এবং সরকারি দপ্তর যাতে স্বাভাবিক নিয়মেই চলে তা মানুষকে বোঝাতে বেরিয়ে পড়েন তৃণমূল কর্মীরা, এমনটাই দাবি তাদের।



Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: