দমদম ট্রাফিক গার্ড এর উদ্যোগে ৭৫ জন কর্মহীন, ও ভবঘুরে মানুষদের হাতে তুলে দেওয়া হলো খাদ্যসামগ্রী

HnExpress ৩০ মার্চ, ইন্দ্রাণী সেনগুপ্ত, দমদম ঃ সারা বিশ্ব তথা দেশ ও রাজ্য জুড়ে যখন চলছে প্যান্ডেমিক বা বিশ্ব মহামারীর আতংক, ঠিক তখন করোনা সংক্রমণ প্রতিরোধের মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য সরকারের পক্ষ থেকে জারি করা হয়েছে লকডাউন। আর সেই পরিস্থিতিতে বর্তমানে ভবঘুরে, খেটে খাওয়া বা দিন আনা দিন খাওয়া বহু মানুষের জীবনই কাটছে অর্ধাহারে বা অনাহারে। কারণ লকডাউনের কারণে তারা এখন সম্পূর্ণভাবে কর্মহীন, আর এর সাথে সাথেই ধস নেমেছে অর্থনীতিতেও। সেখানে দমদম ট্রাফিক গার্ড এর পক্ষ থেকে নেওয়া হলো এক অভিনব উদ্যোগ।

 

 

ঠিক সেই জায়গায় দাঁড়িয়ে এক মানবিক দৃষ্টান্তের নজীর সৃষ্টি করল ব্যারাকপুর কমিশনারেটের অন্তর্গত দমদম ট্রাফিক গার্ড এর উদ্যোগে দমদম থানা ও কামারডাঙ্গা পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত অফিসারদের যৌথ প্রয়াস। আজ তাদের এই স্বতঃস্ফূর্ত উদ্যোগে এলাকার পুরুষ মহিলা মিলিয়ে প্রায় ৭৫ জন কর্মহীন ও ভবঘুরে মানুষদের হাতে তুলে দেওয়া হলো নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। যেখানে সারা দেশ জুড়ে খাদ্যাভাবে সর্বত্র কাতর আর্জি জানাচ্ছে, সেখানে থানার পক্ষ থেকে নেওয়া এই মানবিক পদক্ষেপ সত্যিই প্রশংসনীয়।

 

 

যার প্রতি প্যাকেটের মধ্যে ছিল ৩ কেজি চাল, ৬০০ ডাল, ১ কিলো পেঁয়াজ, ১/২ কিলো আলু, কেক, ছাতু ও বিস্কিটের প্যাকেট। খাদ্যশস্য বিতরণের আগে প্রত্যেককে স্যানিটাইজ করা হয় এবং একে অপরের মধ্যে ডিস্টেন্স মেইনটেইন রাখার জন্য চুনের সাহায্যে গোল বৃত্তাকার এঁকে দেওয়া হয়। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিসি ব্যারাকপুর ট্রাফিক বিশ্বজিৎ মাহাতো, এসিপি বিদ্যাসাগর চৌবে (ডানলপ), দমদম থানার অফিসার ইনচার্জ সুবীর রায় সহ ট্রাফিক পুলিশ ও সিভিক ভোলেন্টিয়ার প্রমুখ।

 

Leave a Reply

%d bloggers like this: