মালদায় দুই পুরসভায় মোট ১৪ জনকে বরখাস্ত করলো জেলা তৃণমূল কংগ্রেস—


যেকোনো ধরনের ডিজিটাল বিজ্ঞাপন এর জন্য যোগাযোগ করুন ঃ ৬২৮৯২৩৫০৭৬


HnExpress বিশ্বজিৎ মন্ডল, মালদা ঃ পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ হতেই তা নিয়ে তৃণমূল নেতাদের অসন্তোষ প্রকাশ্যে এসেছিল। দলের বহু কর্মী নির্দল হিসেবে মনোনয়ন দাখিল করে দেন। পাল্টা ব্যবস্থা হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, সুব্রত বক্সীর সাক্ষর করা তালিকাই চূড়ান্ত। অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায় সাফ জানিয়ে দেন যারা নির্দল তাদের ৪৮ ঘণ্টার মধ্যেই মনোনয়ন প্রত্যাহার করতে হবে।

এছাড়াও দলের প্রার্থীকেই সমর্থন করার কথা ঘোষণা করতে হবে। তা না হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এবারে সেই পথেই হাঁটল তৃণমূল কংগ্রেসের মালদহ জেলা কমিটি। নির্দল হিসেবে দলের বিরুদ্ধে লড়াই করার জন্য মালদহের দুই পুরসভায় মোট ১৪ জন কর্মীকে বরখাস্ত করল মালদা জেলা তৃণমূল কংগ্রেস। শনিবার এক সাংবাদিক বৈঠক করে সেকথা জানিয়ে দেন জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি।



পাশাপাশি ওইসব প্রার্থীদের যারা সাহায্য বা সমর্থন করেছিলেন তাদেরকেও দল থেকে বহিস্কার করা হয়। সেই তালিকায় রয়েছেন ৪ জন। বরখাস্ত হওয়া কর্মীদের মধ্যে রয়েছেন পুরাতন মালদহের ৫জন ও ইংরেজবাজারের ৯ জন তৃণমূল নেতা। সাংবাদিক সম্মেলনে আব্দুর রহিম বক্সি বলেন, ইংরেজবাজারে ২৯ জন প্রার্থী, ওল্ড মালদহে ২০ জন প্রার্থী দাঁড়িয়েছেন।

অনেক জয়াগায় দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে দাঁড়িয়ে গিয়েছিলেন। দলের সিদ্ধান্ত ছিল দলের কর্মীরা নির্দল হিসেবে দাঁড়াতে পারবেন না। তাদের অতি সত্বর নমিনেশন প্রত্যাহার করতে হবে ও তৃণমূল কংগ্রসকে সমর্থনের কথা ঘোষণা করতে হবে।



এদিন মালদহ জেলা তৃণমূল কমিটির তরফে জানানো হয় যে, আমরা নির্দলদের প্রার্থীপদ প্রত্যাহার করতে বলেছিলাম। মাত্র ৪ জন দলের সেই কথা শুনেছেন। বাকীরা দলের কথা মান্যতা দিয়ে শোনেননি। তাই তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। এদের বিরুদ্ধে দল আগামীতে আরও ব্যবস্থা নেবে বলে জানা গেছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: