মুম্বাইয়ের গীর্জা উড়িয়ে দেওয়ার হুমকির জেরে গ্রেফতার এক যুবক



HnExpress ওয়েবডেক্স নিউজ, মুম্বাই ঃ ইমেইল এর মাধ্যমে মুম্বাই শহরের একটি গীর্জা উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। তারপরেই শোরগোল পড়ে যায়। যদিও সেই মেইল আইডি থেকে পরে আরও একটি ইমেল যায় চার্চ কর্তৃপক্ষের কাছে। ইমেলে নিজের নাম পরিচয় গোপন রাখা হলেও অভিযুক্ত ব্যক্তি নিজেকে লস্কর-ই তৈয়বার সদস্য বলেই দাবি করেছিল। আর এই ঘটনার তদন্ত করে কলকাতা থেকে এক যুবককে গ্রেফতার করল মুম্বাইয়ের স্পেশাল টার্স্ক ফোর্স।

জানা গেছে, মুম্বইয়ের বান্দ্রা এলাকায় মাউন্ট মেরি নামক চার্চ বা গীর্জা ঘর, যা খ্রীষ্ট বিশ্বাসীদের প্রার্থনা গৃহ তা উড়িয়ে দেওয়ার হুমকির দেয় অভিযুক্ত যুবক। নতুন বছরের প্রাক্কালে গত বুধবার ওই চার্চ উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একটি ইমেইল পাঠানো হয়েছিল চার্চের মেইল আইডিতে। সেই ইমেইলের ভিত্তিতে চার্চ কর্তৃপক্ষের অভিযোগে আইপি অ্যাড্রেস ট্র্যাক করে পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে।



পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত বুধবার চার্চ কর্তৃপক্ষকে এই ইমেল পাঠানো হয়েছিল। ইমেলে নিজের নাম পরিচয় গোপন রাখা হলেও অভিযুক্ত ব্যক্তি নিজেকে লস্কর ই তৈয়বার সদস্য বলেই দাবি করেছিল। তারপরেই শহর জুড়ে শোরগোল পড়ে যায়। এরপর আবারও সেই মেইল আইডি থেকে আরও একটি ইমেইল যায় চার্চ কর্তৃপক্ষের কাছে। কিন্তু দ্বিতীয় ইমেলটি পাঠিয়েছিলেন যুবকের মা।

তাতে তিনি দাবি করেছেন, তাঁর ছেলে মানসিকভাবে অসুস্থ হওয়ার কারণে ভুলবশত এরকম ইমেইল পাঠিয়ে ফেলেছে। তার জন্য তিনি ক্ষমাও চেয়েছিলেন। যদিও এই ঘটনার পরেই স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন চার্চ কর্তৃপক্ষ। সেই ঘটনার তদন্ত নেমে অবশেষে রবিবার কলকাতা থেকে ওই যুবককে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ।



সে ক্ষেত্রে ইমেলটি আদৌ ভুল করে পাঠানো হয়েছে, নাকি এর পিছনে কোনো উদ্দেশ্যপ্রণোদিত বিষয় রয়েছে পুলিশ তা খতিয়ে দেখছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, আইপি অ্যাড্রেস ট্র্যাক করে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ওই যুবকের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা নথিভুক্ত করেছে।

Comments

Leave a Reply