Mon. Feb 24th, 2020

গতকাল পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নিল আদালত

HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নিল আদালত। শুক্রবার তাঁর আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। এর ফলে রাজীব কুমারকে গ্রেফতারে আর কোনো বাধাই রইল না সিবিআই এর।

এদিন হাইকোর্টে বেশ বড়সড় মানসিক ধাক্কা খেলেন প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। গ্রেফতারির উপরে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর জন্য তাঁর করা আবেদন নাকচ করে দিলেন কলকাতা উচ্চ আদালতের বিচারপতি মধুমতী মিত্র।

প্রতীকী ছবি

রায় ঘোষণা করার সময় তিনি জানান, আদালত রক্ষাকবচ দিলে তা সিবিআই তদন্তের ব্যাপারে হস্তক্ষেপ করা হবে। এতে মামলাকারীর মৌলিক অধিকার খর্ব করা হবে। এই কারণেই সে পথে আর হাঁটবে না হাইকোর্ট, জানালেন বিচারপতি।

যেকোনো রকমের খবর ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ঃ ৬২৮৯২৩৫০৭৬।

বিচারপতি মিত্র এদিন বললেন, ‘রাজীব সিটের অন্যতম সদস্য। তিনি বিধাননগরের কমিশনার ছিলেন। সারদা তদন্তের সাক্ষ্যপ্রমাণ সংগ্রহের দায়িত্বে তিনিই ছিলেন। তবে তাঁকে নাকি ফাঁসানোর জন্য উদ্দেশ্যপ্রণোদিত নিশানা করা হয়েছিল বলে অভিযোগ ছিল।

কিন্তু তিনিই একমাত্র পুলিশ অফিসার যাঁকে সিবিআই টার্গেট করেছে, এই দাবি গ্রহনযোগ্য নয়।’ তিনি আরও বললেন, ‘আইন সবার জন্য সমান। পুলিশ অফিসার বলেই কেউ বিশেষ সুবিধা পেতে পারেন না। দায়িত্বশীল অফিসার হিসেবে রাজীব কুমারের তদন্তে সাহায্য করা উচিত। তদন্তের স্বার্থে বার বার জেরা করতে হতেই পারে।’

প্রতীকী ছবি

এদিকে সুত্রের খবর অনুযায়ী জানা গেছে, গতকাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না রাজীব কুমারকে। তাঁর খোঁজে হন্যে হয়ে ঘুরছে সিবিআই। যার দরুন রেড এলার্ট জারি করা হয়েছে। যদিও কাল নির্দেশ জারি হয়েছে যে আজ সিবিআই কমপ্লেক্সে হাজিরা দিতে হবে তাঁকে। অন্যথায় গ্রেফতারির পরোয়ানা জারি করা হতে পারে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: