যশরাজ ফিল্মস এর করণ জোহার, সলমন খানদের বয়কটের ডাকে অনলাইন পিটিশনে জমা পরল প্রায় ৪০ লাখের উপরে সই

HnExpress ২৪শে জুন, অভিষেক মুখার্জী, ফিল্মি টকিজ ঃ বলিউডের স্বজনপোষণ এর ফলে সুশান্ত সিং রাজপুতের অকাল মৃত্যুকে ঘিরে উতাল নেটিজেনেরা। ফলে করণ জোহর, যশরাজ ফিল্মস এর সলমন খানের বিরুদ্ধে বয়কটের ডাকে শুরু হয়ে যায় অনলাইন পিটিশন। ইতিমধ্যে প্রায় ৪০ লাখের উপরে সই সংগ্রহ করা হয়েছে এবং তা ক্রমেই বেড়ে চলেছে। উদ্দেশ্য একটাই, এই অনলাইন পিটিশনের মাধ্যমে এদের অভিনীত সিনেমাগুলি বয়েকট করার ডাক দিয়েছেন সাধারন মানুষ।

বলিউডে স্বজন পোষণের অভিযোগ আজ নতুন কিছু নয়। বহু বছর ধরে মাঝে মাঝেই উঠে এসে ছিল নেপটিসমের এমন অনেক অভিযোগই। কিন্তু এই অভিযোগ আরও মারাত্মক আকার নিয়েছে সুশান্ত সিং রাজপুতের এমন অকাল মৃত্যুর পর। গত ১৪ই জুন নিজের বান্দ্রার বাস ভবনেই গলায় দড়ির সাহায্যে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন বলিউডের রাইজিং স্টার সুশান্ত সিং রাজপুত।

আর তারপরেই সোশ্যাল মিডিয়াতে তাঁর সঙ্গে হওয়া নেপোটিজমের অভিযোগ ছড়িয়ে পরে দাবানলের মত। ঠিক তারপরই করণ জোহর, যশরাজ ফিল্মস এর সলমন খান, পরিচালক মহেশ ভাট এর বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ আসতে শুরু হয়। তাদের ঘৃণার চোখে দেখতে শুরু করে তাদেরই ফ্যান ফলোওয়ার্সরা। আর তারই ফলস্বরূপ এই অনলাইন পিটিশন।

আর শুধু তাই নয়, নেটফ্লিকস, হট স্টার অথবা বিনোদনের আরো অন্যান্য প্লাটফর্মেও যাতে এই সব তারকাদের ফিল্মের প্রমোশন বন্ধ করা হয়, সোচ্চার হয়ে তারও দাবি জানানো হয়েছে এই পিটিশনের মাধ্যমে। এছাড়াও নানা জায়গায় নানা ভাবে এই তারকাদেরকে সম্পূর্ণ বয়কটের উদ্দেশ্যে তুমুল বিক্ষোভ জানানো হচ্ছে। আর অন্যদিকে সুশান্তের পাশে থেকে এই নোংরা স্বজনপোষণের বিরুদ্ধে মুখ খুলেছেন বলিউড তারকা কঙ্গোনা রানাউত ও আরও অনেকই।

এদিন পাটনার বিভিন্ন জায়গায় ছিঁড়ে ফেলা হয়ে সলমন খানের পোস্টার। এবং বাকি আরও বেশ কিছু পোস্টার সরিয়ে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছে। সব মিলিয়ে এযেন এক অদ্ভুত পরিস্থিতি। বলিউড ফিল্ম জগতের বিরুদ্ধে এত বড়ো আন্দোলন বোধহয় এর আগে কখনো ঘটেনি। কিন্তু স্বজনপোষণ বা নতুন তারকাদের সাথে দুর্ব্যবহার এর আগেও অনেকবার ঘটেছে, ঘটেছে নানা ভাবে মৃত্যুর ঘটনাও। কিন্তু সুশান্ত সিং রাজপুত এর মৃত্যু রীতিমতো নাড়া দিয়ে যায় সর্বস্তরের নেটিজেনদের মনে।

Leave a Reply

%d bloggers like this: