চলে গেলেন টলিউডের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলো ভুয়ো খবর

যেকোনো ধরনের ডিজিটাল বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন আমাদের সাথে। যোগাযোগ ঃ ৬২৮৯২৩৫০৭৬

HnExpress ১৪ই নভেম্বর, নিজস্ব প্রতিনিধি, ওয়েবডেক্স নিউজ ঃ কালীপুজোর দিন না ফেরার দেশে চলে গেলেন টলিউডের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আজ শনিবার বিকেল থেকেই এমন অনেক ভুয়ো খবরের পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। একজন কিংবদন্তি অভিনেতার মিথ্যে মৃত্যুর খবর পোস্ট করায় তা রীতিমতো আঘাত করেছে তাঁর গুণগ্রাহী ফ্যান-ফলোয়ার্সদের মনে।পোস্টে লেখা হয়েছে “গঙ্গা পুরুতকে টেনে নিল মা কালী”, তো আবার কোথাও লেখা হয়েছে যে “২০২০ সব থেকে বড় ঝটকা! চলে গেলেন সৌমিত্র, শোকের ছায়া সর্বত্র! আমি শোকাহত ও মর্মাহত”!

সোশ্যাল মিডিয়াতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই মিথ্যে মৃত্যুর খবর নিয়ে একের পর ভুয়ো পোস্ট ভাইরাল হতেই থাকে, যা স্বাভাবিক ভাবেই সাধারণ মানুষের মনে বিভ্রান্তির সৃষ্টি করেছে। অনেকেই এই ঘটনাকে সত্যিও ভেবে নিয়েছে। আবার অনেকেই এর বিরোধিতাও করেছে। তবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এমন ভুয়ো পোস্টের জেরে ক্ষোভ প্রকাশ করেছেন টলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে অনেক কলাকুশলী সহ বহু মিডিয়াও।

চিত্র ঃ ফেসবুক।

তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। লাইফ সাপোর্টে রাখা হয়েছে অভিনেতাকে। তবে তিনি মারা গেছেন এই খবরটি সম্পূর্ণ ভুয়ো। বর্তমানে সংকটজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। কোনো নিউজ চ্যানেল বা মিডিয়াতেই এখনো অব্দি এরকম কোনো খবর প্রকাশ করা হয়েনি। কিন্তু তা স্বত্তেও সোশ্যাল মিডিয়াতে একের পর এক ভুয়ো খবর ভাইরাল হয়েই চলেছে।

সুত্রের খবর, তিনি দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন বিগত প্রায় দেড় মাস ধরে। কিন্তু যত সময় গড়াচ্ছে‌ ততই সংকটাপন্ন অবস্থা তৈরি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় তাঁর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। আপাতত যা শারীরিক অবস্থা, তাতে সেই সংকটজনক পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য দরকার ঈশ্বরের কোনো মিরাক্কেল বা চমৎকার, এমনটাই জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

শনিবার বিকেল সাড়ে চারটের বুলেটিনে প্রবীণ অভিনেতার মেডিক্যাল দলের প্রধান তথা চিকিৎসক অরিন্দম কর বললেন, ‘মনে হচ্ছে, তাঁকে সুস্থ করে তোলার জন্য আমাদের প্রায় ৪০ দিনের লড়াই যথেষ্ট নয়। ফলে আমাদের নতুন করে আর কিছু বলার নেই। উনি যাতে ভালো হয়ে ওঠেন, আমাদের সবাইকে সেই প্রার্থনাই করতে হবে। তবে মনে হচ্ছে না যে তাঁর অনুকূল ফল হবে বলে।’ হাসপাতাল তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই সৌমিত্রবাবুর পরিবার, পরিজনকে খবর দেওয়া হয়েছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: