কুকুর পোষা নিয়ে আবাসনে হেনস্থার শিকার শ্রীলেখা মিত্রের পাশে দাঁড়ালেন টলিউডের দুই উঠতি নায়িকা



HnExpress ওয়েবডেক্স নিউজ ঃ সম্প্রতি রাস্তার কুকুর পোষা নিয়ে নিজের আবাসনে চুরান্ত হেনস্থার শিকার হন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। আর সেটা নিয়ে তিনি ফেসবুকে একটি লাইভও করেন। যার সমর্থনে মোরাল সাপোর্ট হিসেবে তাঁর পাশে এসে দাঁড়ালেন টলিউডের দুই উঠতি নায়িকা। টলিউড চিত্র জগতে কথিত আছে, দুই নায়িকার মধ্যে নাকি বন্ধুত্ব হয় না? কিন্তু এবারে সেই ভুল ধারণাকে আমূল বদলে দিল দিতিপ্রিয়া ও রূপসা। ফের একবার নায়িকার পাশে মোরাল সাপোর্ট হিসেবে দাঁড়ালেন অপর নায়িকারা। শ্রীলেখা মিত্রের পশুপ্রেম কারোরই অজানা নয়। তবে তিনি বিদেশি কুকুরে মোহগ্রস্ত নয়।

তাঁর বাড়িতে একাধিক দেশি পোষ্য রয়েছে। তবে সম্প্রতি তাঁর আবাসনে এ নিয়ে এক বিশাল সমস্যার সৃষ্টি হয়। ‘রাস্তার কুকুরকে’ যত্ন করে খাওয়ানো এবং তাদের বাড়িতে রাখার জন্য আবাসনের অন্যান্য বাসিন্দারা ভালো চোখে দেখেন না। আর তাই শুরু হয় বচসা এবং বচসার জেরে কিছু অপ্রীতিকর কথা শুনতে হয় অভিনেত্রীকে। স্বভাবতই সেই অপমানের প্রতিবাদ করতে গিয়ে বিবাদে জড়িয়ে পরেন শ্রীলেখা। যা তিনি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে লাইভ ভিডিও করে শেয়ার করেন। আর সেই সুত্র ধরেই অন্যায়ের প্রতিবাদে পাশে এসে দাঁড়ালেন টলিউডের আরও দুই উঠতি অভিনেত্রী, দিতিপ্রিয়া রায় এবং রূপসা চট্টোপাধ্যায়।

তিনি সর্বদাই বাংলা ছবির জনপ্রিয় অভিনেত্রী। এক সময় কাজ করেছেন টলিউড খ্যাত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, তাপস পালের মতো অভিনেতাদের সঙ্গেও। এখনও ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল থেকে বিভিন্ন ছবির অফার আসে তাঁর কাছে। তবুও তাঁকে ঘিরে নানা বিতর্ক হয়েই চলেছে। তিনি যে আবাসনে থাকেন, সেখানেও তাঁকে নিয়ে অশান্তির শেষ নেই। কারণ, তিনি যে আর পাঁচজনের মত নন, বরং সবার থেকে বুঝি একটু আলাদাই। তিনি একদিকে একজন শিল্পী আবার একাধারে পশুপ্রেমী। মানুষের পাশাপাশি অবলা জীবজন্তুদের কথাও তিনি ভাবেন। বিশেষ করে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো অবলা সারমেয়গুলোর কথা বেশি করে ভাবেন।

যখন আশেপাশের কেউ ওদের মুখে দুমুঠো খাবার তুলে দেয় না, তখন তিনিই সেটা করে থাকেন। যখন চারপাশে কেউ ওদের চিকিৎসার কথা ভাবে না, তখন তিনিই সেটা দায়িত্ব নিয়ে করান। তিনি নিজের রক্ত জল করা রোজগারের অর্থ দিয়ে যথাসম্ভব চেষ্টা করেন অবলা সারমেয়গুলোর পাশে দাঁড়ানোর। আর এই কাজের জন্যই তাঁকে বারংবার নানা অপ্রীতিকর সমস্যার সম্মুখীন হতে হয়, হতে হচ্ছে। এবার সেই সমস্যা গুলো নিয়েই তিনি ফেসবুক লাইভে মুখ খুললেন। যা সোশ্যাল মিডিয়া ও সংবাদ মাধ্যমের দৌলতে দাবানলের মত ছড়িয়ে পরে সর্বত্র।

আর এই ঘটনার পরিপ্রেক্ষিতেই আজ নিজের ফেসবুক প্রোফাইল থেকে একটি ছোট্ট ভিডিও পোস্ট করেন অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। সেখানে তিনি বলেন, “অনেকদিন থেকেই তিনি শ্রীলেখা মিত্রের পোষ্য প্রতিপালন ঘিরে এই বিতর্ক দেখে আসছেন। কিন্তু এবার বিষয়টা সহ্যের সীমার বাইরে চলে যাচ্ছে। যেখানে বলা হচ্ছে, এসব কুকুরদের বিষ খাওয়ানো হবে। তীব্র নিন্দা করে সমস্ত পশুপ্রেমীদের এই ঘটনার বিরুদ্ধে একজোট হওয়ার ডাক দেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, নিজের বাড়িতেও পোষ্য রয়েছে দিতিপ্রিয়ার। এই ভিডিওটি শ্রীলেখা নিজের প্রোফাইল থেকে শেয়ার করে দিতিপ্রিয়াকে নৈতিক সাপোর্ট ও পাশে থাকার জন্য ধন্যবাদ জানায়।

তবে শুধু দিতিপ্রিয়াই নন, শ্রীলেখার পাশে দাঁড়িয়েছেন টলিউডের আরেক অভিনেত্রী রূপসাও। এদিন তিনিও সোশ্যাল মিডিয়ায় এ বিষয় একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি বলেন, “যদি রাস্তার কুকুরকে ভালো না বাসতে পারেন, তাহলে বাসবেন না। কিন্তু যাঁরা এই রাস্তার সারমেয়দেরকে ভালোবেসে একটু খেতে দিচ্ছে, একটু আশ্রয় করে দিচ্ছে, তাতে আপনারা কেন বিরক্ত হচ্ছেন? আপনারা কেন বাঁধার সৃষ্টি করছেন?” সেই সঙ্গে রূপসা ছোটদের সামনে বড়দের এই খারাপ ভাষা প্রয়োগ করার বিষয়টিও তুলে ধরেন। শ্রীলেখা মিত্র রূপসার এই সমর্থনকেও স্বাগত জানায়।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: