এই প্রথম দেবী দূর্গা রূপে পূজিতা হতে চলেছেন রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী



HnExpress ইন্দ্রানী সেনগুপ্ত, বাগুইআটি ঃ বাগুইআটির নজরুল পার্ক উন্নয়ন সমিতির পুজো মন্ডপে মহালয়া হওয়ার আগেই চক্ষুদান হয়ে গেলো দেবী দুর্গার। আর শুক্রবার সেই প্রতিমার চক্ষুদান সারলেন দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ অধ্যাপক সৌগত রায় এবং বিধায়ক মদন মিত্র। এ বছর এই পুজো কমিটি ১১তম বর্ষে পদার্পন করল। এবারে তাদের থিম “তুমিই ভরসা।” এই প্রথম দেবী দূর্গা রূপে পূজিতা হতে চলেছেন রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী।

সেই থিমের সাথেই অভূতপূর্ব এক সামঞ্জস্য রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখের আদলে গড়ে তোলা হয়েছে এই মাতৃ প্রতিমাকে। এখানে দেখা যাচ্ছে প্রতিমার পিছনে রয়েছে গোলাকারে বিশ্ববাংলার মডেল এবং তার পাশ থেকে বেরিয়ে এসেছে দেবী দূর্গা রূপে মমতার দশ হাত। আর এই অভিনব কৌশলের মাধ্যমে পুজো কমিটি বাঙালির কাছে এই বার্তা পৌঁছে দিতে চাইছে যে, বাংলায় বাঙালির জন্য একমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই ভরসা।


 


পুজো কমিটির এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়ে শিল্পীর এমন কল্পনাকে ভূয়সী প্রশংসা করলেন সাংসদ সৌগত রায়। আর অন্যদিকে বিধায়ক ও জননেতা মদন মিত্রের বক্তব্য হলো, বাংলার ছেলেরা যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে মা দুর্গার মুখ হিসেবে দেখতে চায় তা আপামর বাঙালির কাছে সত্যিই আনন্দের এবং গর্বের বিষয়। এবারের পুজোয় এটাই নতুন চমক, অবিকল মুখ্যমন্ত্রীর মুখমণ্ডলের আদলে গড়ে ওঠা এই মাতৃ প্রতিমা যে সাধারণ মানুষের নজর কাড়বেই তা বলাই বাহুল্য।

Leave a Reply

%d bloggers like this: