“অস্থায়ী ঠিকা শ্রমিকদের পাশে তরুণ সমাজসেবী”

HnExpress ১৩ই মে, অরুণ কুমার, জলপাইগুড়ি ঃ সারা দেশে লকডাউনের ফলে কাজকর্ম মাথায় উঠেছে এবং সেইসঙ্গে তারা নিয়মিতভাবে তাদের প্রাপ্য পারিশ্রমিক টুকুও ঠিকঠাক ভাবে পাচ্ছে না, এমনটাই দাবি তাদের। এমতাবস্থায় ভারত সঞ্চার নিগম লিমিটেড এর অধীনে কর্মরত অস্থায়ী ঠিকা শ্রমিকদের পরিবারকে খুব কঠিন অবস্থার মধ্যে দিন কাটাতে হচ্ছে। ফলত তাদের সেই অস্থায়ী ঠিকা শ্রমিকদের পাশে এসে দাঁড়ালো এলাকার এক তরুণ সমাজসেবী।

সুত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, জেলায় সাড়ে চার শত অস্থায়ী ঠিকা শ্রমিক রয়েছে যারা জলপাইগুড়ি ভারত সঞ্চার নিগমের জেনারেল ম্যানেজারের অফিসের অধীনে কর্মরত। এদের মধ্যে থেকে প্রায় ৬০ জনই অস্থায়ী। এমনই দুর্দিনে এই ঠিকা শ্রমিকদের পাশে দাঁড়ালেন জলপাইগুড়ি এক তরুণ সমাজসেবী, বিশ্বজিৎ গুহ ওরফে মিঠু। মঙ্গলবার তিনি এই সমস্ত শ্রমিকদের খাদ্য সামগ্রী বাবদ সাহায্য প্রদানে এগিয়ে আসেন।

এবং তিনি যুবক সমাজসেবী তরুণদের কাছে আবেদন করেন যে, আজকের এই লকডাউন চলাকালীন সময়ে যারা কর্মহীন অবস্থায় রয়েছেন মানবিকতার খাতিরে তাদের পাশে এসে দাঁড়ানোর জন্য। উল্লেখ্য যে, এই তরুণ সমাজসেবী বিশ্বজিৎ গুহ পেশাগত ভাবে একটি চা বাগানের পরিচালক এবং তিনি তাঁর মাসিক অর্জিত আয়ের ৪০% খরচ করে এই সমস্ত অস্থায়ী শ্রমিকদের জন্য খাদ্য সামগ্রী প্রদানে করতে এগিয়ে আসেন।

বিএসএনএল এর কর্মরত ঠিকা অস্থায়ী শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি স্বপন সরকার এদিন বললেন যে, এই মহতী উদ্যোগকে আন্তরিক ভাবে সত্যিই সাধুবাদ না জানিয়ে পারছি না। তাঁর আশা আগামী দিনে এই ভাবেই আরও অনেকেই সাহায্যের জন্য এগিয়ে আসবেন। তরুণ সমাজসেবী বিশ্বজিৎ গুহর এই ভূমিকা নিঃসন্দেহে যুব সমাজকে যে অনুপ্রাণিত করবে নিপিড়ীত মানুষের পাশে এগিয়ে আসার ক্ষেত্রে, তা বলাই বাহুল্য।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: