পুরসভার হাসপাতালে চুড়ান্ত গাফিলতি, জীবনের চালাকিতে মরণ প্রৌঢ়ের

HnExpress ২৮শে ডিসেম্বর, অরূপ অধিকারী, উত্তর ২৪ পরগনা ঃ খুব অল্পদিন হল নয়া আঙ্গিকে ফের কাজ শুরু করেছে উত্তর ২৪ পরগণার অন্তর্গত অশোকনগর-কল্যাণগড় পুরসভা পরিচালিত সেবা সদন (মাতৃসদন) হাসপাতাল। কিন্তু পেশাদারিত্বের প্রবল অভাব তার পিছু ছাড়েনি। বাম আমল থেকেই নাকি সেই গাফিলতির চিত্র ফুটে উঠছে। রবিবার বিকেলে তেমনই এক মর্মান্তিক ঘটনা ঘটল এই হাসপাতালে। পুরসভার হাসপাতালের চুড়ান্ত গাফিলতিতে মৃত্যু এক প্রৌঢ়ের।

সুত্রের খবর, বাথরুমে পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ননী গোপাল দাস নামের ৭২ বছরের এক প্রৌঢ়। হঠাৎই তাঁর বুকে ব্যথা শুরু হয়। ওই প্রৌঢ়কে চিকিৎসার জন্য এই সেবা সদনে নিয়ে আসেন পরিবারের লোকজন। চিকিৎসক তার প্রাথমিক চিকিৎসা করে আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। প্রৌঢ়ের পরিবারের লোকজন অ্যাম্বুলেন্স নিয়ে আসেন। কিন্তু সেবা সদনের ওষুধ ব্যবসায়ী জনৈক জীবন রোগীকে পেমেন্ট বকেয়া আছে বলে আটকে রাখে বলে অভিযোগ উঠেছে।

রোগীর পরিবারের আরও অভিযোগ, এইভাবেই রোগী আটকে রেখে অ্যাম্বুলেন্সে অন্য রোগী পাঠায় জীবন। আর এর ফলে প্রায় দুঘন্টা সময় পেরিয়ে যায়। বিনা চিকিৎসায় মৃত্যু হয় সেই প্রৌঢ়ের। এ ঘটনায় তীব্র ক্ষোভে ফেটে পড়েছেন প্রয়াত প্রৌঢ়ের পরিবার ও পাড়া প্রতিবেশীরা। তাদের অভিযোগ, জীবনের চালাকিতেই এদিন সেই রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে সেবা সদন চত্ত্বরে রয়েছে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: