উন্নয়নের জোয়ার! তবু বেহাল অবস্থা রাস্তার

HnExpress ৩রা সেপ্টেম্বর, বাপ্পাদিত্য ঘোষাল, বাগনান ঃ উন্নয়নের জোয়ার! তবু বেহাল অবস্থা রাস্তার। যদিও বর্তমান সরকারের আমলে উন্নয়ন হয়েছে রাস্তাঘাটের, পিচের সড়ক থেকে ঢালাই রাস্তায়। তাদের দাবি রাজ্যের প্রায় ৮০% রাস্তার কাজ করা সম্ভব হয়েছে এই সরকারের আমলেই। শরৎ স্মৃতি বিজড়িত সামতাবেড়কে ঢেলে সাজানো হচ্ছে।সংস্কার করা হয়েছে তাঁর বাড়ি।

এখানেই গড়ে উঠছে শরৎ অরণ্য, গবেষণাগার, লাইব্রেরি, ত্রি-মাত্রিক প্রেক্ষাগৃহ, নিভৃতাবাস, আধুনিক ক্যাফেটেরিয়া। পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার লক্ষ্যে রাজ্য সরকার বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু সমস্যা রাস্তা ঘাট নিয়ে। জাতীয় সড়ক ৬ থেকে সামতাবেড়ের দিকে যাওয়ার রাস্তা খানা খন্দে ভোরে গেছে। ফলে নিয়তই দুর্ঘটনা ঘটছে।

স্থানীয় প্রশাসন থেকে জেলা প্রশাসন, ভ্রূক্ষেপ নেই কারও। বেহাল রাস্তার সংস্কারের দাবি তুলেছে স্থানীয় বাসিন্দারা। তাদের দাবি আগের তুলনায় অনেকাংশে বেড়ে গেছে যান চলাচল। স্থানীয় বাসিন্দা ছাড়াও পর্যটনের নিরিখে শরৎ স্মৃতি বিজড়িত সামতাবেড়ের নাম এখন দিকে দিকে ফেরে। সপ্তাহান্তে অনেকেই গাড়ি নিয়ে অবকাশ যাপনে চলে আসেন এই সামতাবেড়ে।

উপভোগ করেন রূপনারায়নের সৌন্দর্য্য। নদীর ভাঙ্গন রোধে গাছ বসানো হয়েছে। তৈরি করা হয়েছে বসবার জায়গাও। কিন্তু চলার পথ মসৃন না হওয়ায় অনেকেই ভ্রু কোঁচকান। তাদের মনে প্রশ্ন, এতো উন্নয়ন তবু রাস্তার এই হাল কেন? আশু সংস্কারে পথ মসৃন হলে পর্যটনের হাল ফিরবে শরৎ অঞ্চল সামতাবেড়ের, এমনটাই আশাবাদী তাঁরা।

Leave a Reply

%d bloggers like this: