বাম দলগুলির ডাকা কর্মনাশা ধর্মঘটে মিশ্র প্রভাব দক্ষিণ ২৪ পরগনার রাজপুর সহ সোনারপুর এলাকায়

HnExpress ২৭শে নভেম্বর, সুমন্ত দাস, দক্ষিণ ২৪ পরগণা ঃ গতকাল সারা দেশব‍্যাপি কর্মনাশা কৃষি ও শ্রম আইনের প্রতিবাদে ও জাতীয় শিক্ষা নীতির বিরুদ্ধে বাম দলগুলির ডাকে ২৪ ঘন্টার সাধারণ ভারত বনধ্ পালিত হল। সকাল থেকে অন‍্য এলাকার মতো দক্ষিণ ২৪ পরগনা জেলার রাজপুর, সোনারপুর সহ সুভাষগ্রাম এলাকায় বনধে্র মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এদিন সকালে অবরোধকারীরা সুভাষগ্রাম স্টেশনে রেল আটকে বিক্ষোভ দেখান।

নিজস্ব চিত্র

প্রায় এক ঘন্টা মত এই অবরোধ চলে। ফলে সপ্তাহের কর্মব‍‍্যস্ত দিনে নিত‍্য যাত্রীদের নাকাল হতে হয়। এছাড়াও এদিন বনধে্র সমর্থনে সুভাষগ্রামে সিপিএমের তরফ থেকে এক বিশাল মিছিল বের হয়। সকালের দিকে দোকানপাট বন্ধ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে এলাকার বেশ কিছু দোকান খোলা শুরু হয়ে। তবে এদিন সুভাষগ্রামের সব কটি অটো রুট সচলই ছিল, তবে যাত্রী সংখ্যা ছিল তুলনামূলক কম।

সোনারপুর, রাজপুর বা বারুইপুরের চিত্রটিও ছিল এক। এদিন সিপিআইএমের আর একটি জনমিছিল হরিনাভী রাজপুরে সংগঠিত হয়। যদিও বামপন্থীর জেলা নেতৃত্বরা দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে ও আরও নানাবিধ দাবির বিষয় নিয়ে ডাকা এই বনধ্কে সফল বললেও, বিরোধীরা তা মানতে নারাজ। বনধের বিষয়বস্তুকে সমর্থন করলেও কর্মনাশা বনধকে সমর্থন করছে না রাজ্য সরকার।

নিজস্ব চিত্র

Leave a Reply

%d bloggers like this: