এক ছাদের নীচে সমস্ত পণ্যকে প্রদর্শন করতে অভিনব প্রয়াস নিটকো সিটি শোরুমের

HnExpress ১১ই নভেম্বর, নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ এক ছাদের নীচে সমস্ত পণ্যকে এক সাথে প্রদর্শন করতে এক অভিনব প্রয়াস নিল নিটকো সিটি শোরুম। তাঁরা সফল ভাবে এক উদ্ভাবনী ডিজিটাল সমাধান চালু করেছে, যার মাধ্যমে তাদের গ্রাহকরা হোয়াটসঅ্যাপের দ্বারা নিজেদের প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন। আজ সংস্থার পক্ষ থেকে একটি সাংবাদিক বৈঠক করে সেই বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়। মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, নিটকো লিমিটেড একটি শীর্ষস্থানীয় টাইলস উৎপাদন সংস্থা। সিটি অফ জয় কলকাতায় তাদের এক নতুন সংস্কারকৃত শোরুম উন্মোচন করে গ্রাহকদের সেই বিষয় অভিজ্ঞতা বাড়ানোর বিশেষ প্রস্তুতিপর্ব চলছে। পরিবর্তনের অংশ হিসাবে সংস্থাটি নিটকো লে স্টুডিও’র শোরুমের প্রায় ২০০০ বর্গফুট এর জায়গায় ২৭৫২ বর্গফুট এর মত কিছু অংশ বাড়ানো হয়েছে।

মূলত, বাড়ির সাজসজ্জার উপকরণগুলির সন্ধানকারী গ্রাহকদের জন্য শোরুমটি টাইলস, মার্বেল এবং মোজাইকের বিষয়গুলো প্রদর্শন করবে। আর এইভাবে গ্রাহকদের পছন্দসই প্রয়োজনগুলি এই ডিজিটালি পদ্ধতিতে নির্বাচন করতে সহায়তা করবে। যদিও মহামারী কোভিড-১৯ এখনো বিরাজমান, তবে সেই পরিস্থিতির কথা মাথায় রেখেই মুম্বাইয়ের সদর দফতর থেকে যেকোনো ধরনের সমস্যার ডিজিটালি সমাধানও সরবরাহ করবেন বলে জানান।

এমনকি, গ্রাহকদের ভিডিও কলের মাধ্যমে সংস্থার সাথে সংযোগ স্থাপনেরও সুযোগ করে দেওয়া হবে বলে জানা গেছে। আর এছাড়াও গ্রাহকরা এই সংস্থার হোয়াটসঅ্যাপ পরিষেবার মাধ্যমে তাদের বাড়ির প্রয়োজনের যাবতীয় ডিজিটালি টাইলস এবং মার্বেলগুলি নির্বাচন করতে এবং অর্ডারও করতে পারবেন।

দেশের অর্থনীতি ধীরে ধীরে স্বাভাবিকের দিকে এগিয়ে গেলে নিটকো আগামী তিন মাসের মধ্যে বেশ কয়েকটি রাজ্য জুড়ে ডজন খানেকেরও বেশি দোকান খোলার পরিকল্পনার কথা এদিন ঘোষণা করে।

সুত্রের খবর, সংস্থাটি গত কয়েক বছরে প্রায় ৬০টি শোরুম খুলেছে এবং দেশে ১২০টি সক্রিয় ফ্র্যাঞ্চাইজি চালিত স্টোর পরিচালনা করছে।এদিন তাঁরা বৈঠকে আরও বললেন যে, আমরা আমাদের ডিজিটাল উপস্থিতিও প্রসারিত করেছি, যা গ্রাহকদের হোয়াটসঅ্যাপের মাধ্যমে নিটকো’র সমস্ত রকম পণ্যগুলি অর্ডার করতে এবং নির্বাচন করতে সহায়তা করবে।

নিটকো কেবল ভারতের জন্যই পণ্য উৎপাদন করে তা নয়, তাঁরা আমেরিকা যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, নেপাল, বাহরাইন, উগান্ডা সেশেলস, বোটসওয়ানা, জাম্বিয়া, মালদ্বীপ, পোল্যান্ড, কাতার, কেনিয়া, ইথিওপিয়া, কুয়েত, তাইওয়ানিয়া, তানজানিয়ার মত প্রায় ৪০টি দেশেও পণ্য রফতানি করে থাকে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: