মধ্যমগ্রামের অরুণাচল মিলন সংঘ এর উদ্যোগে অনুষ্ঠিত হল মেডিকেল ক্যাম্প

HnExpress ১৯শে সেপ্টেম্বর, নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম ঃ গতকাল শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলার মধ্যমগ্রামে অবস্থিত অরুণাচল মিলন সংঘের পক্ষ থেকে একটি মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয় সেই ক্লাব প্রাঙ্গণেই। এটি ক্লাবের সপ্তমতম মেডিকেল ক্যাম্প ছিল বলে জানান ক্লাব কর্তৃপক্ষ। প্রতি মাসের প্রথম ও তৃতীয় শুক্রবার নিয়মিত ভাবেই চলে এই মেডিকেল ক্যাম্পটি। এই ক্যাম্পে আস্তে আস্তে রোগীর সংখ্যা আনুপাতিক হারে বাড়ছে বলেই জানান তাঁরা। এই ক্যাম্পে মূলত সুগার ও প্রেশারের রোগীরা নিয়মিত বিনামূল্যে ওষুধ পেয়ে থাকেন।

এদিনের ক্যাম্পে মোট ৪৬ জন রোগী এসে ছিলেন। তাদের মধ্যে আট জনের সম্পূর্ণ বিনামূল্যে রক্তের গ্লুকোজ পরীক্ষা এবং সকলকে প্রয়োজনীয় ওষুধপত্র প্রদান করা হয় ক্লাবের পক্ষ থেকে। প্রসঙ্গত উল্লেখ্য, করোনা মোকাবিলায় লকডাউন চলাকালীন এলাকার বেকার-কর্মহীন মানুষদের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণের মধ্য দিয়ে এই প্রথম সেবামূলক কার্যক্রমের উদ্যোগ শুরু করেন তাঁরা। আজ তা বজায় রাখার জন্য ক্লাবের প্রত্যেক সদস্যই বদ্ধ পরিকর।

বস্তুত তাঁদের মূল বক্তব্যই হল, এই স্বল্পমেয়াদী এককালীন সাহায্যের পরিবর্তে কি ভাবে দীর্ঘমেয়াদী ভাবে মানুষের পাশে থাকা যায়, তাই নিয়ে সদস্যদের নানান উদ্ভাবনী পরিকল্পনা চলছে। যাতে আগামীতে আরও বড় কোন উদ্যোগ বা দীর্ঘমেয়াদী সহায়তার পরিকল্পনা অসহায় মানুষগুলিকে নতুন করে বাঁচার তাগিদ যোগাতে পারে। এই মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন ডাঃ ঐন্দ্রিল ভৌমিক, সোমনাথ সাহা, সুশোভন সাহা, প্রণব দত্ত, গৌতম দাস, সঞ্জীব দত্ত প্রমুখ। তাদের পরবর্তী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে ২রা অক্টোবর, ২০২০’র শুক্রবার সকাল সাড়ে সাতটায় এই ক্লাব প্রাঙ্গণেই।

Leave a Reply

%d bloggers like this: