রাজ্য সরকারের দ্বিতীয় ভ্রাম্যমান রক্ত সংগ্রহ বাসের যাত্রা

HnExpress ৭ই মে, অশোক সেনগুপ্ত, কলকাতা ঃ রাজ্য সরকারের দ্বিতীয় ভ্রাম্যমান রক্ত সংগ্রহ বাসের যাত্রা শুরুর সাথে সাথেই বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাব এর ৩০ জন সাংবাদিক ও চিত্র সাংবাদিকগণ জরুরীকালিন পরিস্থিতিতে রক্তের চাহিদা পূরণে দান করলেন রক্ত। বর্তমান সংকটজনক পরিস্থিতিতে রক্তের চাহিদার কথা মাথায় রেখেই ও সংবাদকর্মীদের সামাজিক দায়িত্বের কথা মনে করে কলকাতা প্রেস ক্লাবে এই রক্তদানের আয়োজন করা হয়েছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়।

 

 

প্রসঙ্গত, এদিন রাজ্য সরকারের দ্বিতীয় দফায় ভ্রাম্যমান রক্তসংগ্রহ-বাসের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ্যের স্বাস্থ্য দপ্তরের রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন রাজ্য সরকার এই রকম দশটি বাস পথে নামাবে এবং কয়েকটিকে বেশ কিছু জেলাতেও পাঠানো হবে। প্রতিটি বাসের জন্য ৫৫ লক্ষ টাকা খরচ হয়েছে। এদিন মন্ত্রীর হাতে প্রেস ক্লাবের পক্ষ থেকে রাজ্য সরকারের বিশেষ আপৎকালীন ত্রাণ তহবিলে এক লক্ষ টাকার একটি চেকও তুলে দেওয়া হয়।

 

 

ক্লাবের সদস্যদের ব্যক্তিগত অনুদান ও ক্লাবের পক্ষ থেকে এই অর্থ দেওয়া হয় বলে জানানো হয়েছে। এছাড়া কলকাতা প্রেস ক্লাবের উদ্যোগে এবং রাজ্য সরকারের ব্যবস্থাপনায় কলকাতার স্কুল অফ ট্রপিকাল মেডিসিনে সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে প্রায় একশ জন সাংবাদিক ও চিত্র সাংবাদিক এই পরীক্ষা করিয়েছেন বলে সুত্রের খবর।

 

 

এছাড়াও বিগত ১লা বৈশাখ থেকে সপ্তাহে দুদিন করে প্রেস ক্লাবে ভারত সেবাশ্রম সঙ্ঘের সহায়তায় দুস্থ মানুষদের রান্না করা খবার বিতরণ করা হচ্ছে। অন্যদিকে ইতিমধ্যে, প্রেস ক্লাব সাংবাদিকদের নিরাপত্তা সংক্রান্ত বিষয় এবং অসত্য খবর পরিবেশন ও ছবি চিহ্নিত করার পদ্ধতি নিয়ে দুটি পুস্তিকাও প্রকাশ করেছে।

 

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: