বাংলাদেশের হিন্দু সংস্কৃতির ওপর চলা দুষ্কৃতী আক্রমণে বিশ্ব জুড়ে শান্তির বার্তা দিলো ইসকন কর্তৃপক্ষ

HnExpress নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম ঃ সম্প্রতি বাংলাদেশের দুর্গা প্রতিমা ভাঙচুর থেকে শুরু করে গত কয়েক দিনে বেশ কয়েকটি হিন্দু মন্দিরে হামলা চালানো, এমনকি ইসকনের মন্দিরে হামলা এবং সেখানে বেশ কিছু জনের মৃত্যুর খবর ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল এপার বাংলাও। এদিন বিকেলে এই ঘটনার প্রতিবাদে বিশ্ব জুড়ে শান্তির বার্তা দিতে পথে নামলো ইসকন কর্তৃপক্ষ। এই কাজে পিছিয়ে নেই মধ্যমগ্রাম ইসকন কর্তৃপক্ষ এবং ভক্তবৃন্দ।

এদিন প্ল্যাকার্ড হাতে সংকীর্তনের মাধ্যমে বিশ্ব জুড়ে শান্তির বার্তা পৌঁছে দিতে এবং ধর্মীয় সন্ত্রাস বন্ধ করার দাবীতে ও ইসকনের সাধু হত্যার বিচার চেয়ে মধ্যমগ্রাম চৌমাথা থেকে শুরু হয়ে এক শান্তিপূর্ণ প্রতিবাদী মিছিল। যা মধ্যমগ্রাম স্টেশন ব্রিজ হয়ে আবারও মধ্যমগ্রাম চৌমাথার উপর দিয়ে গিয়ে অবশেষে বারাসাতে এসে শেষ হয়। তাদের বক্তব্য, বিশ্বের যেকোন প্রান্তে নিজেদের ধর্ম পালনের অধিকার রয়েছে প্রতিটি সাধারণ মানুষের।

এই মর্মে তাদের দাবি, “আর হিংসা নয়, শান্তি চাই বিশ্ব তথা বাংলাদেশেও।” অন্যদিকে, পড়শী দেশে দুর্গাপূজায় হিংসার ঘটনা, হিন্দুদের বেশ কয়েকটি মন্দিরে আক্রমণ, ভাঙচুর, লুঠপাট অব্যাহত। হিন্দুদের উপর চরম আক্রমণ চালিয়ে যাচ্ছে ধর্মীয় সন্ত্রাসবাদী দুষ্কৃতীরা। তাই অবিলম্বে বাংলাদেশ সরকারের কাছে তাঁদের দাবী যেন, হিন্দুদের অতিশীঘ্রই সুরক্ষার ব্যবস্থা করতে হবে এবং দোষীদের শাস্তির দাবি জানায় ইসকন কর্তৃপক্ষ ও ভক্তবৃন্দ।

Leave a Reply

%d bloggers like this: