ঘুরছে হাওয়ার মুখ, আসছে বর্ষা সুখ

HnExpress ওয়েদার রিপোর্ট, দেব চক্রবর্তী, কলকাতা : প্রায় টানা তিনমাসের বৃষ্টিহীনতার থেকে সাময়িক মুক্তি পেতে চলেছে দক্ষিণবঙ্গ। ফণী ঝড় কলকাতার বুকে আছড়ে পড়ার সম্ভাবনা থাকলেও ছিটেফোঁটা বৃষ্টি ছাড়া কিছুই পায়নি কলকাতা। তীব্র তাপ আর প্রবল হিউমিডিটির জোড়াফলায় অতিষ্ট হয়ে বহু মানুষ ইতিমধ্যেই বেশ অসুস্থও পড়েছেন। কিন্তু প্রকৃতির সঙ্গে কোমড় বেঁধে আর পাল্লা দেবে কে! তবে হাওয়া দপ্তর সুত্রে আশ্বাস বাণী, শীঘ্রই ঘুরছে আব হাওয়ার মুখ, ফলে পশ্চিমবঙ্গ পেতে চলেছে বর্ষার সুখ।গমি

কলকাতা আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায় যে মৌসুমী বায়ুর প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ হওয়ার ঠিক আগের মুহূর্তে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। তার প্রভাবেই আগামী ৩০ জুন থেকে দক্ষিণবঙ্গে টানা চার পাঁচ দিন ধরে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই আবহবিদদের মতামত। ফলে অনেকটাই নেমে আসবে স্থানীয় তাপমাত্রার তীব্রতা।

অন্যদিকে, ইতিমধ্যে বেশ কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে টানা বৃষ্টিপাত চলছে। সূত্রের খবর অনুযায়ী আগামী ২৯ তারিখ অবধি এই বৃষ্টি চলবে। এরপরেই দক্ষিণবঙ্গের আকাশ অন্ধকার হবে বলে আশার বাণী শুনিয়েছে হাওয়া দপ্তর। এখন শুধুই তার আসার সময়ের অপেক্ষায় চাতক পাখির ন্যায় তৃষ্ণার্ত প্রকৃতি থেকে পশু পাখি সহ আম জনতা।

Leave a Reply

%d bloggers like this: