রাজ্যে শীতের আগমন, বিদায় বর্ষারানীর



HnExpress নিজস্ব প্রতিনিধি, ওয়েদার রিপোর্ট ঃ রাজ্যে শীতের আগমন হেতু বিদায় জানালো বর্ষারানী। নভেম্বরের প্রায় শেষ, এবার বাংলা থেকে বিদায় নিচ্ছে বর্ষা ঋতু। রাজ্যের একাধিক জেলায় অনুভূত হচ্ছে হালকা শীতের আমেজ। সামনেই দীপাবলি, মানে আলোর উৎসব। শীতের আমেজে পুজোয় ঘোরাঘুরি আর আনন্দ উল্লাস বাচ্চা থেকে বুড়ো সবার জন্যই বেশ আরামদায়ক। আলিপুর আবহাওয়া দপ্তর সুত্রের খবর, দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই।

বরং এদিন সকালে বিক্ষিপ্ত ভাবে সামান্য কুয়াশাও পড়তে দেখা গেছে। রাতের দিকে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। মধ্য রাত থেকে ভোর অব্দি হাল্কা শীতের আমেজ। জানা গেছে, দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তেমন নেই। কিন্তু উত্তরবঙ্গের এখনও হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাত হতে পারে।

এদিন কলকাতার আকাশ ছিল বেশ পরিষ্কার। সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। অন্যদিকে হাওয়া অফিসের সুত্র বলছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। বৃষ্টি হবে তামিলনাড়ু, পুদুচেরি অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কেরল ও করাইকালে। আপাতত বাংলা থেকে বিদায় নেওয়ার পথে বর্ষারানী। সাথে উত্তর বঙ্গোপসাগর, উত্তর-পূর্ব ভারত এবং ওড়িশা থেকেও বিদায় নিচ্ছে বর্ষা।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: