জায়গায় জায়গায় মহাসমারোহ এর সাথে পালিত হল ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস

HnExpress ১৫ই অগাস্ট, জয় গুহ, কলকাতা ঃ আজ ১৫ই অগাস্ট, ভারতবর্ষের ৭৪তম স্বাধীনতা দিবস। দেশ তথা সারা রাজ্য ও কলকাতার জায়গায় জায়গায় মহাসমারোহের সাথে পালিত হল এইদিনটি। স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে আলিপুরের জেলাশাসক কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন করা হল।

আর এদিন ঋষি অরবিন্দের আবক্ষ মূর্তিতে মাল্যদান সহ রাজ্য সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন কর্তৃক জেলার কোভিড-১৯ যোদ্ধাদের বিশেষ সম্মান জ্ঞাপণ অনুষ্ঠানের আয়োজনঈ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করে আলিপুর, দক্ষিণ ২৪ পরগনা জেলা সদর দপ্তর।

অন্যদিকে, এদিন দক্ষিণ-পূর্ব রেলের সদর দপ্তর গার্ডেনরিচে সমারোহের সঙ্গে পালিত হল ৭৪ তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করলে দেশ তথা দেশের প্রয়াত বিপ্লবী যোদ্ধাদের সম্মান জানালেন দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সঞ্জয় কুমার মহান্তি।

অপরদিকে, স্বাধীনতা দিবসের দিনে ধর্মবিদ্বেষ নীতির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিলেন মন্ত্রী ববি হাকিম। সারা দেশ জুড়ে পালিত হচ্ছে ৭৪ তম স্বাধীনতা দিবস। ১৫ই অগাস্ট, শনিবার পুরমন্ত্রী ববি হাকিম কলকাতা পুরনির্গমে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন করলেন।

এদিন তিনি সাংবাদিকদের জানিয়েছেন, আমরা ভারতীয়, আমরা সবাই এক। আর এই বাংলায় আমরা কেউই আলাদা নয়। মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ধর্মবিদ্বেষ এর বিরুদ্ধে আমরা নতুন একটি লড়াই শুরু করছি। আর এর পাশাপাশি সব ধর্মের মানুষকে নিয়ে এক সঙ্গে আমরা এই বাংলায় বসবাস করব, এটাই হোক স্বাধীনতা দিবসের অঙ্গীকার।

Leave a Reply

%d bloggers like this: