শিলিগুড়িতে ডেটিং সাইটের মাধ্যমে চলছে প্রতারণার চক্র, তেলেঙ্গানা পুলিশের সহায়তায় গ্রেপ্তার তিন

HnExpress ৯ই নভেম্বর, অরুণ কুমার, উত্তরবঙ্গ ঃ উত্তরবঙ্গে ক্রমশ বাড়ছে নানান জালিয়াতির কাজকর্ম। শিলিগুড়িতে ডেটিং সাইটের মাধ্যমে ফ্রেন্ডশীপ ক্লাবের আড়ালে চলছে প্রতারনা চক্র। এদিন চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারনার অভিযোগে শিলিগুড়ি থেকে তিন যুবককে গ্রেফতার করল ভিন রাজ্যের পুলিশ। শিলিগুড়ির বিভিন্ন জায়গায় রমরমিয়ে চলছে বিভিন্ন কল সেন্টার। সেই কল সেন্টারের অনেক ক্ষেত্রে ডেটিং সাইটের মাধ্যমে প্রতারণার চক্র বেশ সক্রিয়।

ফোনের মাধ্যমে চাকরি দেওয়ার প্রলোভনের ফাঁদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। আর এরকমই প্রতারনার অভিযোগেই তেলেঙ্গানার সাইবার ক্রাইমের পুলিশের কাছে জমা পড়েছে প্রায় ৫৯টি অভিযোগ। তদন্তের জেরে দুটো অভিযোগের অভিযুক্তদের হদিশ মেলে শিলিগুড়িতে। দুই হাজার কিলোমিটার দুর থেকে তেলেঙ্গানা পুলিশ শিলিগুড়ির মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় দুটো কেসের তিন অভিযুক্তকে গ্রেফতার করে এদিন।

আরও কয়েকজন মহিলার হদিশ পায় পুলিশ, কিন্তু তাদের লঘু কেস দেওয়া হয়েছে বলে গ্রেফতার করা হয় না। অভিযুক্ত তিন যুবককে শিলিগুড়ির আদালতে তুলে ট্রানজিট রিমান্ডে নেয় তেলেঙ্গানা পুলিশ। সরকারি পক্ষের আইনজীবী সুশান্ত নিয়োগি জানান, পুলিশ পাঁচদিনের রিমান্ড চেয়েছিল। কিন্তু চারদিনের রিমান্ড মঞ্জুর হয়। এই ঘটনার পর শিলিগুড়ি মেট্রোপলিটন এলাকার সাইবার ক্রাইম পুলিশ নড়েচড়ে বসেছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: