২০১৫ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা জেলাশাসক এর দপ্তরে বিক্ষোভ এর মাধ্যমে ডেপুটেশন জমা করল

HnExpress ১৫ই অক্টোবর, সুদীপ ঘোষ, নদীয়া ঃ ২০১৫ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রী আবারো বিক্ষোভ এর মাধ্যমে ডেপুটেশন জমা করল জেলাশাসকের দপ্তরে। এদিন তারা জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর প্রতিশ্রুতি অনুযায়ী তাদের এবারে চাকরি দিতেই হবে। ২০১৫ সালের উত্তীর্ণ ছাত্রছাত্রীদের বেসিক ট্রেনিং না থাকার দরুন শিক্ষামন্ত্রীর কথা অনুযায়ী বাড়ির ঘটিবাটি বিক্রি করেও অর্থ জোগাড় করে সেই ট্রেনিং করে তাঁরা কিন্তু আজ প্রতারিত, এমনটাই অভিযোগ তাঁদের।

কথা রাখতে পারেনি রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুধুমাত্র প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিয়েছে, এমনটাই দাবী ছাত্র-ছাত্রীদের। তাঁরা শিক্ষামন্ত্রীর সাথে দেখাও করেছিলেন কিছুদিন আগে, তিনি নাকি তাদের চাকরি দেওয়ার বিষয় অনিচ্ছা প্রকাশ করে। এর ফল স্বরূপ এদিন তারা জেলা শাসক দপ্তরের সামনে থালা বাটি নিয়ে বসে প্রতিবাদের ভাষা হিসেবে নিজেদের ভিক্ষুক হিসেবে প্রদর্শন করে। শিক্ষিত বেকার যুবকদের প্রতিবাদের ভাষা হিসেবে সরকার পক্ষের মাথা নত করা উচিৎ, এমনটাই মনে করছেন অনেকে।

এদিন তাঁরা সরকারি কলেজ ময়দান থেকে ছোট্ট মিছিল করে জেলা শাসক দপ্তরে উপস্থিত হয় এবং অফিসের মধ্যে বসে অবস্থান বিক্ষোভ শুরু করেন। তারপর তাঁরা লিখিত ডেপুটেশনটি জমা করেন। অপরদিকে ওয়েস্ট বেঙ্গল এস এল এস টি ক্যান্ডিডেট অ্যাসোসিয়েশন এন্ড ওয়েস্ট বেঙ্গল টিচার্স জব অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকেও ডেপুটেশন জমা করা হয় এসডিও অফিসে। তাদেরও একাধিক দাবি না মেনে সরকার পক্ষ শুধু প্রবঞ্চনাই করেছে বলে অভিযোগ তাদের পক্ষ থেকে।

Leave a Reply

%d bloggers like this: