বিজেপিতে গিয়েও তৃণমূলে ফিরলেন সৌমিত্র পত্নী সুজাতা, ডিভোর্সের নোটিশ পাঠালেন সাংসদ

HnExpress ২১ডিসেম্বর, সুমন্ত দাস, কলকাতা ঃ বিজেপিতে গিয়েও তৃণমূলে ফিরলেন সৌমিত্র পত্নী সুজাতা, ডিভোর্সের নোটিশ পাঠালেন সাংসদ। প্রসঙ্গত উল্লেখ্য, গত তিন চার দিন ধরে বাংলার রাজনীতি দলবদল ইস‍্যু নিয়ে তোলপাড়। গত শনিবার অমিত শাহের উপস্থিতিতে মেদিনীপুরের জনসভায় শুভেন্দু অধিকারীকে দলে যোগদান করিয়ে বিজেপি যে ধাক্কাটা তৃণমূলকে দিয়েছিল, তার ঠিক ৭২ ঘন্টার মধ‍্যে পাল্টা চালে বাজিমাত করল ঘাসফুল শিবির।

এবার তাঁরা ঘাসফুল শিবিরে যোগদান করালো বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা মন্ডলকে। আর আজকের এই যোগদান নিয়ে বঙ্গ রাজনীতি রীতিমতো তোলপাড়। এদিন সকালে তৃণমূল ভবনে সাংসদ অধ্যাপক সৌগত রায় ও তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষের উজ্জ্বল উপস্থিতিতে সুজাতা মন্ডল খাঁ তৃণমূলে যোগদান করেন। সৌগত বাবু সাংবাদিকদের বলেন, আজ থেকে আমার সুজাতা তৃণমূল পরিবারের সদস‍্য হল, সে আমার মেয়ের মতো।

আর সদ‍্য তৃণমূলে যোগ দেওয়া সুজাতা খাঁ বলেন, বিজেপিতে যোগ‍্য সন্মান না পেয়ে তাঁর তৃণমূলে ফেরা। তিনি আরও বলেন, লোকসভা ভোটে তাঁর স্বামীকে জেতানোর জন‍্য সে মাটি কামড়ে লড়াই করেছেন। কিন্তু বিনিময়ে তিনি দল বা তার স্বামীর কাছে যোগ‍্য সন্মানটুকুও পাননি। তিনি আরও জানান, হয়তো সাংসদও তার নিজের ভুল বুজতে পেরে তার পুরনো দলে ফিরে আসবেন। সবকিছু ঠিকই চলছিল, হঠাৎ করে এই সাংবাদিক সন্মেলন করার জন্য স্ত্রীকে বিবাহ বিচ্ছেদের নোটিশ পাঠালেন সৌমিত্র খাঁ।

তিনি বলেন, আজ থেকে সুজাতার সাথে তাঁর কোন সম্পর্ক নেই। তিনি উকিল মারফত স্ত্রী সুজাতাকে বিবাহ বিচ্ছেদের নোটিশ পাঠাবেন বলেও জানান। তবে এদিন সংবাদিক সন্মেলনে বক্তব‍্য রাখতে গিয়ে এক সময় সাংসদ সৌমিত্র খাঁ কেঁদেও ফেলেন। তিনি বলেন যে, তৃণমূল রাজনীতি করতে গিয়ে যে তার সংসার ভাঙবে তা তিনি ভাবতেও পারেননি। সবশেষে তিনি স্ত্রীর উদ্দীন বলেন, “ভালো থেকো সুজাতা, আজ থেকে তুমি আমার কাছে মৃতপ্রায়।”

অন্যদিকে রাজনৈতিক মহলের ধারনা যে, এই দলবদল কথটা কতটা হবে ফলপ্রসূ তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। তবে সৌমিত্র খাঁ দলবদল করলেও করতে পারেন, সেটার স্পষ্ট ইঙ্গিত পাওয়া গেল সুজাতা খাঁর সাংবাদিক সম্মেলনের বক্তব‍্য থেকে।

Leave a Reply

%d bloggers like this: