সৌমিত্রের শারীরিক অবস্থা সংকটে, বলছেন চিকিৎসকরা

HnExpress ২৫শে অক্টোবর, নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ অপু’র শারীরিক অবস্থা বেশ সংকটজনক, এমনটাই বলছেন চিকিৎসকরা। হঠাৎই চিকিৎসায় সাড়া দিচ্ছেন না অপুর সংসারের অপু, মানে বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। গত ২৪ ঘণ্টায় তাঁর প্লেটলেটের পরিমাণ অনেকটাই নেমে গিয়েছে। রবিবার কিংবদন্তি অশীতিপর বর্ষীয়ান অভিনেতার স্বাস্থ্যের অবস্থা ‘‌অত্যন্ত সঙ্কটজনক’‌ বলে ঘোষণা করলেন চিকিৎসকরা।

হাসপাতাল সুত্রের খবর, তাঁকে ফের প্লাজমা থেরাপি করা হতে পারে। পিটিআইয়ের খবর অনুযায়ী চিকিৎসকেরা জানিয়েছেন যে, তাঁর স্নায়বিক অবস্থার অনেকটাই অবনতি ঘটেছে। অনেকটা সময় ধরে তিনি অচেতন অবস্থার মধ্যে রয়েছেন। চিকিৎসায় কোনো রকম সাড়া দিচ্ছেন না তিনি। এদিকে বহু সময় ধরে বর্ষীয়ান অভিনেতার চেতনা না আসায়, তিনি কোমায় চলে গিয়েছেন কিনা জানতে চাওয়া হয় তাঁর চিকিৎসকদের কাছে।

তাতে তাঁরা জানান যে, রোগীর বর্তমান অবস্থার মূল্যায়ন করছেন চিকিৎসকরা। যদিও এর আগেই চিকিৎসকদের তরফ থেকেই জানানো হয়েছিল, প্রবীণ অভিনেতার রক্তে ইউরিয়া এবং সোডিয়ামের মাত্রার সাথে সাথে কোভিড এনসেফেলোপ্যাথিও অনেকটাই বেড়ে গেছে। মূলত মস্তিষ্কের কার্যকারিতা বা পরিকাঠামোকে প্রভাবিত করে এমন কোনও রোগের বর্ণনা দিতেই ‘‌এনসেফেলোপ্যাথি’‌ শব্দটি ব্যবহার করা হয়। তবে চিকিৎসা চললেও সৌমিত্রবাবুর বয়স এবং কোমর্বিডিটি নিয়ে বেশ দুশ্চিন্তায় রয়েছেন চিকিৎসকরা।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: