Thu. Feb 27th, 2020

দিনহাটা কলেজের ছাত্র ছাত্রীদের বর্ধিত সেমিস্টার ফি কমানোর দাবিতে কলেজের টিচার্স রুম ঘেরাও

HnExpress ১৪ই ফেব্রুয়ারি, নিজস্ব প্রতিনিধি, দিনহাটা ঃ সম্প্রতি দিনহাটা কলেজের ছাত্র ছাত্রীদের বর্ধিত সেমিস্টার ফি কমানোর দাবি সহ বিভিন্ন দাবিতে কলেজের টিচার্স রুম ঘেরাও করে বিক্ষোভ দেখাল কলেজেরই ছাত্র ছাত্রীরা। গত বুধবার কলেজে এই ঘেরাও এবং অবস্থান বিক্ষোভ চলে। এদিনের এই ঘেরাও এবং বিক্ষোভকে কেন্দ্র করে দিনহাটা কলেজে প্রচণ্ড উত্তেজনার সৃষ্টি হয়।

আন্দোলনকারী কলেজের ছাত্র আব্দুল মালেক পাটোয়ারী বলেন, দিনহাটা কলেজের বিজ্ঞান ও ভূগোল বিভাগের দ্বিতীয় সেমিস্টার ফি দুই হাজার ছয় শত কুড়ি টাকা থেকে বাড়িয়ে তিন হাজার একশো কুড়ি টাকা করা হয়েছে। আর অধ্যক্ষের কাছে বারবার দাবি জানানো হলেও বিষয়টি সুরাহার কোন চেষ্টাই করছেন না তিনি। এছাড়াও ছাত্র-ছাত্রীদের এডমিশন ফি নেওয়ার পরেও অনলাইন রি- অ্যাডমিশন প্রসেসিং ফি নেওয়া হচ্ছে।

যার কোনো যৌক্তিকতাই নেই। পাশাপাশি তিনি বললেন, কলেজে কোনরকম অনুষ্ঠান হয় না, অথচ ফেষ্টিভেল ফি নেওয়া হচ্ছে। কিন্তু এভাবে তো আর চলতে পারে না। তবে এই বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত শিক্ষক দেবাশীষ দাস বললেন, ছাত্র-ছাত্রীদের সমস্যার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা যেভাবে নির্দেশ দেবেন সেইভাবে কাজ করা হবে।

 

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: